বশেমুরবিপ্রবিতে বৃষ্টির আশায় সালাতুল ইস্তিসকার নামাজ আদায়
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৫:৩৩
বশেমুরবিপ্রবিতে বৃষ্টির আশায় সালাতুল ইস্তিসকার নামাজ আদায়
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলমান তীব্র তাপদাহে সারাদেশ পুড়ছে। ফলে জনজীবন হয়ে উঠেছে অতিষ্ঠ। প্রখর রোদের কারণে জীবিকা নির্বাহের তাগিদে বাইরে বের হতে পারছে না শ্রমজীবী মানুষ। দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় নষ্ট হতে চলেছে ফসল। এমনকি হিটস্ট্রোকেও ঝরছে অকাল প্রাণ। তাই এই তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর পক্ষ থেকে রহমতের বৃষ্টি কামনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সালাতুল ইস্তিসকার নামাজ আদায় ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।


২৮ এপ্রিল, রবিবার সকাল ৯:৩০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন মাঠে এ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।


নামাজ শেষে সবাই মহান আল্লাহ পাকের কাছে ক্ষমা চেয়ে এই তীব্র তাপদাহ থেকে মুক্তি, পশুপাখির কষ্ট লাঘব, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য রহমত কামনা করে দোয়া করেন। এতে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সাধারণ শিক্ষার্থীরা।


এসময় মহান আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করে সকলে কান্নায় ভেঙে পড়েন।


নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড গরমে জনজীবন বিপর্যস্ত। প্রচণ্ড তাপদাহের কারণে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ চরম বিপাকে পড়েছে। শিশুসহ নানা বয়সের মানুষ বিশেষ করে বৃদ্ধরা হিটস্ট্রোকসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনায় সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এ নামাজের আয়োজন করা হয়।


নামাজে অংশ নেওয়া (২০১৯-২০২০) সেশনের আমজাদ হোসেন নামের এক শিক্ষার্থী জানান, দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি ও গাছপালাসহ সবাই খুব কষ্টে আছে। তাই আমরা বৃষ্টির আশায় নামাজ আদায় করেছি। আল্লাহ তায়ালা চাইলে সবকিছুই সম্ভব। তাই তীব্র তাপদাহ থেকে বাঁচতে মহান আল্লাহ তায়ালার কাছে রহমত প্রার্থনা করে নামাজ আদায় ও দোয়া করেছি।


বিবার্তা/অহনা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com