শেরপুরে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৫:২০
শেরপুরে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত হয়েছে।


২৮ এপ্রিল, রবিবার সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বেলুন ও কবুতর উড়িয়ে দিবসের উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ।


পরে আদালত প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।


র‌্যালিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কামরুন্নাহার রুমী, জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, ভারপ্রাপ্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ছালামত উল্লাহ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, আদালতের জিপি অ্যাডভোকেট আবুল কাশেম, পিপি অ্যাডভোকেট চন্দন কুমার পাল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল মনসুর স্বপনসহ বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী, গণমাধ্যমকর্মীগণসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংশ নেন।


শোভাযাত্রা শেষে আদালত প্রাঙ্গণে লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোহাম্মদ তৌফিক আজিজের সভাপতিত্বে ও জেলা লিগ্যাল এইড অফিসার গোলাম মাহবুব খাঁনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র মানুষ কীভাবে বিনামূল্যে ন্যায় বিচারের জন্য আইনগত সহায়তা পাবে সে বিষয়ে আলোচনা করা হয়।


আলোচনা সভা শেষে সেরা লিগ্যাল এইড আইনজীবী নির্বাচিত হওয়ায় জেলা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী আশরাফুন্নাহার রুবীর হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট তুলে দেওয়া হয়।


বিবার্তা/মনির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com