জাতির পিতাকে সপরিবার হত্যার মাধ্যমে বাঙালির যে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি হয়েছে তা মোচনীয় নয়: বাসস এমডি
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৩, ২০:৫৮
জাতির পিতাকে সপরিবার হত্যার মাধ্যমে বাঙালির যে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি হয়েছে তা মোচনীয় নয়: বাসস এমডি
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদশ সংবাদ সংস্হার ব্যবস্হাপনা পরিচালক, বিএফইউজে-বাংলাদশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সাবক সভাপতি আবুল কালাম আজাদ বলেছেন ১৯৭৫ সালর ১৫ আগস্ট খুনীচক্র জাতির পিতাকে সপরিবার হত্যার মাধ্যমে বাঙালির ইতিহাস যে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে তা কোনভাবেই মোচনীয় নয়।


শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


তিনি বলেন, খুনীচক্র দীর্ঘদিনের পরিকল্পনার অংশ হিসাবে জাতির পিতাকে সপরিবার হত্যা করেছিলেন। জাতির পিতার দর্শনকে শক্তি হিসাবে যেন দাঁড় করাতে না পারে সেজন্য শিশু শেখ রাসেলকে ও তারা হত্যা করেন। তারা যে পাকিস্তানর আদর্শে বাংলাদশকে পরিচালনার চেষ্টা করেছিলো। সেই পাকিস্তান আজ ধ্বংসের দ্বারপ্রান্তে আর বাংলাদশ উন্নয়নের রোল মডেল।


তিনি আরো বলেন, যে পরিকল্পনার মাধ্যমে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল। সেইরকম পরিকল্পনা হয়েছে বারবার তাঁর কন্যা শেখ হাসিনাক হত্যার জন্য।


ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি দীপক চৌধুরী বাপ্পীর সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক ফরহাদুল ইসলাম পারভেজ এর সঞ্চালনায় এসময় সম্মানীয় অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদশ সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুক, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।


এ সময় শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো.আরজু, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এড.কাজী মাসুদ আহমেদ, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সভাপতি অধ্যাপক মানবর্দ্ধন পাল। স্বাগত ভাষণ প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মো.মনির হোসেন।


অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিবেদন করে একক আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠনের আবৃত্তিশিল্পী ফারদিয়া আশরাফি নাওমী, তাহিয়া তাবাস্সুম দিহান।


বিবার্তা/আকঞ্জি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com