কুষ্টিয়ায় অ্যাপে’র মাধ্যমে বিনিয়োগ করে সর্বস্বান্ত হাজারও মানুষ
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ১৬:৩৩
কুষ্টিয়ায় অ্যাপে’র মাধ্যমে বিনিয়োগ করে সর্বস্বান্ত হাজারও মানুষ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাতারাতি কোটিপতি হওয়ার স্বপ্নে বিদেশি অ্যাপসের ফাঁদে অনলাইনে বিনিয়োগ করে সর্বস্বান্ত হয়েছেন কুষ্টিয়ার হাজারও মানুষ। যারা এজেন্ট বা প্রতিনিধি হিসেবে কাজ করে অর্থের মালিক বনেছেন কোম্পানি উধাও হওয়ার পর তারাও এলাকা থেকে লাপাত্তা হয়েছেন।


বিনিয়োগ করা টাকা ফেরত পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।


২৪ আগস্ট, বৃহস্পতিবার এলাকা ঘুরে জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ও মরিচা ইউনিয়নের শতকরা ৮০ ভাগ নারী পুরুষ লাখপতি বা কোটিপতি হওয়ার স্বপ্নে বিভোর হয়ে বিদেশি অ্যাপসের ফাঁদে অনলাইনে বিনিয়োগ করেন বিপুল অংকের টাকা। তারা ফেসবুকে বিদেশি অ্যাপসের লোভনীয় মুনাফার বিজ্ঞাপন দেখে এবং কোম্পানীর স্থানীয় প্রতিনিধিদের চটকদার অফারে অ্যাপস’র মাধ্যমে একাউন্ট খুলেন। কেউ কেউ কিছু টাকা পেলেও বাকিরা সর্বস্বান্ত হয়েছেন।


শুধু দৌলতপুরই নয় এমন কাণ্ড ঘটেছে জেলা শহরসহ কুষ্টিয়ার সর্বত্র। ভুক্তভোগীরা টাকা ফেরত পেতে কোম্পানীর স্থানীয় কার্যালয় ও প্রতিনিধিদের কাছে গিয়ে অফিস তালাবদ্ধ ও প্রতিনিধিদের না পেয়ে অসহায় অবস্থার মধ্যে পড়েছেন।


ভুক্তভোগীদের অভিযোগ ফিলিপনগর এলাকার ফিরোজ ইকবাল দুখু নামে এক প্রতারক ফিলিপনগর ও মরিচা ইউনিয়নের সাধারণ মানুষকে প্রতারণার মাধ্যমে ভুল বুঝিয়ে এ ফাঁদে পা ফেলতে বাধ্য করেন।


এই দুই ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অন্তত ২০ থেকে ২২ কোটি টাকা হাতিয়ে নিয়ে তারা লাপাত্তা হয়েছে বলে ভুক্তভোগী নারী পুরুষের অভিযোগ।


সাধারণ মানুষের সাথে প্রতারণা করে বিপুল অংকের টাকা নিয়ে যারা লাপাত্তা হয়েছেন, তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি স্থানীয় জনপ্রতিনিধি ফিলিপনগর ইউপি চেয়ারম্যান মো. নঈমুদ্দিন সেন্টু ও সুশীল সমাজের প্রতিনিধি শরিফুল কবীর স্বপনের।


তবে লাভ দেখলেই লাফালাফি করে সেখানে হুমড়ি খেয়ে পড়তে হবে, অর্থ বিনিয়োগ করতে হবে এমনটি করা ঠিক না বলে ভুক্তভোগী জনসাধারণকে আইনের আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় এমপি অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশা।


সহজে যা পাওয়া যায় সবসময় তা গ্রহণ করা ঠিক নয়, ভেবে চিন্তে যাচাই করে সিদ্ধান্ত নিলে এমনিভাবে প্রতারণার হাত থেকে নিজেকে রক্ষা করা যায়। এমনটি মনে করে সচেতন মহল।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com