১০ জনের বেশি ডেঙ্গু রোগী পেলে ‘লাল চিহ্নিত’ ওয়ার্ড ঘোষণা মেয়র তাপসের
প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ২১:০৪
১০ জনের বেশি ডেঙ্গু রোগী পেলে ‘লাল চিহ্নিত’ ওয়ার্ড ঘোষণা মেয়র তাপসের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহে কোনো ওয়ার্ডে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া গেলে, সে ওয়ার্ডকে 'লাল চিহ্নিত' এলাকা হিসেবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


২৩ আগস্ট, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


মেয়র তাপস বলেন, আগামী শনিবার থেকে ওয়ার্ডভিত্তিক বিশেষ অভিযান শুরু করবে ডিএসসিসি। গত এক সপ্তাহে কমপক্ষে ১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এমন ওয়ার্ডগুলোকে লাল চিহ্নিত ওয়ার্ড হিসেবে আমরা মার্ক করব। সেই এলাকার বাসিন্দা, হোল্ডিংসহ সব স্থাপনার মালিকরা যেন নিজেরা তাদের স্থাপনা পরিষ্কার করে সেই আহ্বান জানাব। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, মশকনিধন কর্মীরাও সেসব এলাকা পরিচ্ছন্ন রাখবে।


তিনি বলেন, আমরা দিনব্যাপী সেসব ওয়ার্ডে চিরুনি অভিযান পরিচালনা করব। সবার সহযোগিতায় এডিস মশার উৎসস্থল ধ্বংস করব। আগামী শনিবার থেকে এই কার্যক্রম আমরা শুরু করতে যাচ্ছি। আমরা যদি আমাদের জীবনকে, পরিবারকে সুরক্ষিত রাখতে চাই, তাহলে আমাদের সবচেয়ে বড় গুরুদায়িত্ব হবে নিজ আঙিনা পরিচ্ছন্ন রাখা, মশার লার্ভার উপযোগী পরিবেশ ধ্বংস করা। তাই নগরবাসীর প্রতি আহ্বান আমাদের এমন কর্মসূচিতে আপনারা অংশগ্রহণ করুন। যেন ডেঙ্গু রোগের বিস্তারকে আমরা রোধ করতে পারি।


ডিএসসিসি মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা ইতোমধ্যে ব্যাপক কার্যক্রম পরিচালনা করছি। ডেঙ্গুর এই ভরা মৌসুমে আরও ঊর্ধ্বগতির আশঙ্কা ছিল, কিন্তু এখন স্থিতিশীল রয়েছে। স্বাস্থ্য অধিদফতরও বলেছে ডেঙ্গুতে ঢাকা শহর এখন স্থিতিশীল, রোগীর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে আসছে।


এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com