খানসামায় প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ১
প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ১৯:৪১
খানসামায় প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ১
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুর খানসামার আংগারপাড়া ইউনিয়নে আদিবাসী গ্রামের বুড়ি মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় বুধু ঋষি (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ।


১০ আগস্ট, বৃহস্পতিবার তাকে আটক করে থানা পুলিশ। আটককৃত বুধু ঋষির বাড়ি পার্শ্ববর্তী বীরগঞ্জ উপজেলার পাঁচপীরের ভাবকী গ্রামে।


স্থানীয়রা জানান, বুড়ি মন্দিরে কালী প্রতিমা, মাসান কালী প্রতিমা, বুড়ি প্রতিমা ও বসন্ত প্রতিমা সংরক্ষণ রয়েছে, আমরা প্রতিনিয়ত সন্ধ্যায় পূজা করি। ঘটনার সময় বুধু ঋষি মন্দিরে প্রবেশ করে মন্দিরের ভিতরে থাকা মাসান কালী প্রতিমার ডান হাতের ৩টি আঙুল যথাক্রমে তর্জনী, মধ্যমা ও অনামিকা ভেঙে ফেলে। তাকে বাধা নিষেধ সহ আটকের চেষ্টা করলে তখন সে কৌশলে দৌড় দিয়ে পালিয়ে যায়। মন্দিরের ভেতরে মূর্তি ভাঙ্গাবস্থায় দেখে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন সেখানের বাসিন্দারা। কমিটির লোকজন বিষয়টি পুলিশ বাহিনীকে অবহিত করেন।


এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। বুধু ঋষি পেশায় একজন কালা জাদুর ব্যবসায়ী। কালা জাদু করে ওই এলাকার একজনকে মেরে ফেলেছে বলে অভিযোগ। এলাকাবাসী বলছে আরো চারজনকে কালা জাদু করে মারবে বলে জানান।


খানসামা থানার (ওসি) চিত্ত রঞ্জন রায় গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান ও গ্রেফতার অব্যাহত রয়েছে। পুলিশ সার্বক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com