গাইবান্ধায় ভূমিহীন ও গৃহহীনদের ৪র্থ পর্যায়ের গৃহ হস্তান্তর
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৯:৩৪
গাইবান্ধায় ভূমিহীন ও গৃহহীনদের ৪র্থ পর্যায়ের গৃহ হস্তান্তর
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাইবান্ধা সদর উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১৪৫টি পরিবারের মধ্যে জমি, ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজসহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়। একই সঙ্গে গাইবান্ধার ৫টি উপজেলায় মোট ৯৮০ জন ভূমিহীন, গৃহহীন মানুষকে জমি ও গৃহ হস্তান্তর এবং গোবিন্দগঞ্জ ও সাদুল্যাপুর উপজেলার ৭৮টি ঘর জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণের মাধ্যমে তা হস্তান্তর করা হয়। জমিসহ প্রতিটি ঘরের মালিকানা স্বামী স্ত্রীর ৫০ ভাগ করে একজন উপকারভোগী পূর্ণ ঘরের মালিকানা লাভ করবেন।


৯ আগস্ট, বুধবার সকালে গণভবন থেকে সরাসরি সম্প্রচার প্রজেক্টরের মাধ্যমে বক্তব্য রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কর্মসূচীর উদ্বোধন করেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বেঁচে থাকে, প্রতিটি মানুষকে যেন সুন্দর সমাজ গড়ে তুলে দিতে পারি, সেজন্য সমাজের প্রতিটি স্তরের মানুষ যারা ভূমিহীন ও গৃহহীন থাকবে তাদেরকে জমিসহ সেমিপাকা ঘর বিতরণ করা হবে।


তিনি আরো বলেন, বিদ্যুৎ ও পানি সাশ্রয় করতে হবে।


গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মো. শরীফুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রেজাউল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলী আকবর মিয়া, উপজেলা একাডেমিক সুপারভাইজার আলমগীর হোসেন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ নাসির উদ্দিন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ নাসির উদ্দিন, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস কর্মকর্তা, সাংবাদিকসহ উপকারভোগীরা।


অপরদিকে, পলাশবাড়ী উপজেলায় ১৮০টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজসহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়। সেই সঙ্গে এ উপজেলায় মোট ৫৫০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরসহ পলাশবাড়ী উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান রিহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সরকার রংপুর বিভাগের পরিচালক মো. ফজলুল কবীর। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, সহকারি কমিশনার (ভূমি) এস.এম ফয়েজ উদ্দিন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, থানা অফিসার ইনচার্জ আরজু মো.সাজ্জাদ হোসেন ।


বিবার্তা/খালেক/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com