গংগাচড়ায় গৃহহীন ১১৪ পরিবার পেল নতুন ঠিকানা
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৯:২০
গংগাচড়ায় গৃহহীন ১১৪ পরিবার পেল নতুন ঠিকানা
গংগাচড়া (রংপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না' এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের গংগাচড়া উপজেলায় ১১৪টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। ফলে গৃহহীন পরিবারগুলো পেয়েছে মাথা গোঁজার ঠাই।


৯ আগস্ট, বুধবার গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।


উল্লেখ্য গংগাচড়া উপজেলায় ১ম পর্যায়ে ১০০টি, ২য় পর্যায়ে ১০০টি, ৩য় পর্যায়ে ২০০টি ও ৪র্থ পর্যায় (১ম ধাপে) ৮৬টি গৃহের কাজ সম্পন্ন ও উপকারভোগীদের নিকট গৃহ হস্তান্তর করা হয়।


গংগাচড়া উপজেলায় বরাদ্দ প্রাপ্ত ২০০টি ঘরের মধ্যে আলমবিদিতর ইউনিয়নের খামার মোহনা মৌজায় ৪৬টি, লক্ষিটারী ইউনিয়নের জয়রামওঝা মৌজায় ৫১টি, গংগাচড়া সদর ইউনিয়নের নিলকচন্ডী মৌজায় ৩৫টি এবং নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া মৌজায় ৬০টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে।


উদ্বোধনের দিন উপকারভোগীদের মাঝে গৃহ প্রদানের সময় কবুলিয়ত দলিল ও নামজারী কপি হস্তান্তর করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্নার সভাপতিত্বে অনুষ্ঠানের উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহনাজ বেগম, গংগাচড়া উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু মিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া বেগম, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা, এমপি মহোদয়ের স্থানীয় প্রতিনিধি মমিনুর ইসলাম, গংগাচড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গণমাধ্যমকর্মী, উপকারভোগী ও সুধিবৃন্দ।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা বলেন, গৃহহীন পরিবারগুলোকে আমরা জমির কবুলিয়ত দলিল ও নামজারি কপি হস্তান্তর করা হয়েছে। প্রত্যেকটি পরিবার এখন ২ শতক জমির মালিক।


উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না জানান, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুঃখী নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। তারই নির্দেশে শুরু হয় গৃহহীন পুনর্বাসন কার্যক্রম। আজ মাননীয় প্রধানমন্ত্রী সেগুলো বাস্তবায়ন করছেন।


বিবার্তা/নাহিদ/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com