পৃথিবীকে বসবাসের উপযোগী করতে বনাঞ্চল সৃষ্টি ও বন সম্প্রসারণের বিকল্প নেই
রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ০১:১৫
রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
প্রিন্ট অ-অ+

রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


৩ আগস্ট, বৃহস্পতিবার দুপুর ৩ টায় ভাদুঘর ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক মহাসড়কের পাশে এই বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের আইপিপি রোটারিয়ান ডা.মো. মোস্তাফিজুর রহমান খান এমপিএইচএফ ও পাস্ট সেক্রেটারি রোটারিয়ান ইঞ্জি: মামুনুর রশিদ পিএইচএফ এর স্পন্সরে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের প্রেসিডেন্ট রোটারিয়ান ডা. মো. শওকত হোসেন পিএইচএফ।


এ সময় আরও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের পিপি রোটারিয়ান ডা.ফখরুজ্জামান ভূইয়া এমপিএইচএফ, রোটারিয়ান পিপি ইঞ্জি: আমান উল্লাহ বাহার,পিএইচএফ, রোটারিয়ান পিপি,ডা. সৈয়দ সাদরূল হুদা নিয়াজ এমপিএইচএফ, রোটারিয়ান পিপি ও ক্লাব ট্রেজারার আনিসুর রহমান পিএইচএফ,রোটারিয়ান পিপি শফিকুর রহমান পিএইচএফ,রোটারিয়ান পিপি মো. শাহজাদা পিএইচএফ,প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান ইঞ্জি: এম.এম. কামাল উদ্দিন পিএইচএফ, ক্লাব সেক্রেটারি রোটারিয়ান মো. জুয়েল রহমান পিএইচএফ,জয়েন্ট সেক্রেটারি রোটারিয়ান মনিরুল আলম পিএইচএফ প্রমূখ।


অনুষ্ঠানে বক্তরা বলেন বৃক্ষ মানুষের পরম বন্ধু। অথচ মানুষের অপরিণামমর্শিতার কারণে সুজলা-সুফলা এ পৃথিবী প্রতিদিন বৃক্ষশূন্য হয়ে পড়েছে। সচেতনতার অভাবে নির্বিচারে চলছে বৃক্ষনিধন। ফলে জীবনধারণের নিয়ামক অক্সিজেনের সরবরাহ হ্রাস পাচ্ছে প্রবলভাবে।


জীবনের জন্য,জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। বৃক্ষ মূলত পরিবেশ,আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। গাছপালা নিয়মিত বৃষ্টিপাতে সাহায্য করে,নদী ভাঙন থেকে ভূভাগকে রক্ষা করে। বৃক্ষাদি ঝড়-ঝঞ্ঝা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে আমাদের রক্ষা করে। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে বনাঞ্চল সৃষ্টি ও বন সম্প্রসারণের বিকল্প নেই।


রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাসের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে ২শত ফলজ ও বনজ বৃক্ষ বিভিন্ন স্কুল,কলেজ, উন্মুক্ত স্থান ও বাড়ির আঙ্গিনায় রোপণ করা হবে।


বিবার্তা/আকন্ঞ্জি/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com