কিশোরগঞ্জে বিএনপির ৮৯ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ১৩:২২
কিশোরগঞ্জে বিএনপির ৮৯ জনের বিরুদ্ধে মামলা
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জে বিএনপির পদযাত্রা থেকে পুলিশের উপর হামলার অভিযোগে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। বুধবার (১৯ জুলাই) সকালে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলুর রহমান বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০ থেকে ৭০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।


সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ এসব তথ্য নিশ্চিত করে জানান, পুলিশের উপর হামলার অভিযোগে মামলাটি করা হয়েছে। এজাহারে জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবু নাসের সুমন ও জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামান পার্নেলসহ ১৯ জনের নাম উল্লেখ করা রয়েছে। তবে এই মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। ওই ঘটনায় পুলিশের ১৩ সদস্য আহত হয়েছেন।


মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে জেলা শহরের রথখলা এলাকায় বিএনপির পূর্বঘোষিত পদযাত্রায় পুলিশ বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৭৭ রাউন্ড রাবার বুলেট ও এক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে জানা যায়। এই সংঘর্ষে ১৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দুজন হাসপাতালে ভর্তি আছেন।


বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম জানান, আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে রথখলা ময়দান পর্যন্ত। ময়দান পার হয়ে সামনের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে পুলিশের ছোড়াগুলিতে জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট ফয়জুল করিম মবিন, জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফ, সিনিয়র সহ-সভাপতি মোস্তাক আহমেদ শাহীন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান পার্নেল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আলী মোস্তফা তাজবীর, পল্লী ও সমবায় বিষয়ক সম্পাদক শাহরিয়ার মুসা তানহা, নিকলী উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল মান্নান, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাফিউল ইসলাম নওশাদ, পাকুন্দিয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাজহারুল হক উজ্জ্বল, বাজিতপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ ইফতি, মিটামইন উপজেলা ছাত্রদল নেতা মোমেন, বিএনপি কর্মী মহসিন, বিএনপি কর্মী গেনু মিয়া, ছাত্রদল নেতা হৃদয় প্রমুখ গুলিবিদ্ধ হয়ে আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


কিশোরগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন জানান, বিনাকারণে আমাদের শান্তিপূর্ণ পদযাত্রায় বাধা দিয়ে আমাদের শত শত নেতাকর্মীকে আহত করে পাল্টা আমাদের বিরুদ্ধেই মামলা দিচ্ছে। এটাই কি গণতন্ত্র? মানুষের স্বাধীনতা কোথায়? হামলা মামলা করে আমাদের আন্দোলনের মাঠ থেকে সরাতে পারবে না ফ্যাসিবাদী সরকার।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com