নরসিংদীতে ভিক্ষুক পুনর্বাসনে সহায়ক উপকরণ বিতরণ
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ২২:০৭
নরসিংদীতে ভিক্ষুক পুনর্বাসনে সহায়ক উপকরণ বিতরণ
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীতে ভিক্ষুক পুনর্বাসনে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব উপকরণ বিতরণ করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।


অনুষ্ঠানে নরসিংদী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় উপজেলার ১৮ জন ভিক্ষুককে পুর্নবাসনের লক্ষ্যে ৬ জনকে সেলাই মেশিন, ২ জনকে সবজী ভ্যান, ১০ জনকে ছাগল প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন ইউনিয়নে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।


ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বৃক্ষরোপনের আহ্বান জানিয়ে এসময় জেলা প্রশাসক বলেন, সরকার সারাদেশে বৃক্ষ রোপন করছে। বনজ, ফলজ ও ঔষধী গাছের মাধ্যমে আমরা অনেক উপকৃত হচ্ছি। এছাড়া সরকার দারিদ্র্য দূরীকরণে ভিক্ষাবৃত্তির মত অমর্যাদাকর পেশা থেকে মানুষকে ফেরানোর লক্ষ্যে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে। এজন্য সরকারের রাজস্ব খাতের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচি হাতে নিয়েছে।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরিন, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা, মোহাম্মদ আশরাফুল ইসলাম খান।


বিবার্তা/কামাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com