ভাণ্ডারিয়া পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন
প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ২০:৪৬
ভাণ্ডারিয়া পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভার নির্বাচনে জাতীয় পার্টি (জেপি) মেয়র প্রার্থীর বিরুদ্ধে একের পর এক নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন আ’লীগ সমর্থিত নৌকা মার্কার মেয়র প্রার্থী।


১০ জুলাই, সোমবার দুপুরে ভাণ্ডারিয়া উপজেলা পরিষদ অডিটরিয়ামে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত অভিযোগ পাঠ করেন আ’লীগ সমর্থিত মেয়র প্রার্থী মো. ফাইজুর রশিদ।


এ সময় উপস্থিত ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. মিরাজুল ইসলাম, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আবু বকর সিদ্দিক মন্টু হাওলাদার, উপজেলা আ’লীগের জ্যেষ্ঠ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নেজামুল হক নান্না, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, ধাওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু প্রমুখ।


লিখিত অভিযোগে উল্লেখ করা হয় আগামী ১৭ জুলাই পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে জেপি চেয়ারম্যান ও স্থানীয় এমপি আনোয়ার হোসেন মঞ্জু নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করে তার চাচাতো ভাই মেয়র প্রার্থীর মো. মাহিবুল হোসেন মাহিমের পক্ষে স্থানীয় ক্যাডার নিয়ে মোটর শোভাযাত্রা সহ প্রচারণা করছেন। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে।


এছাড়া গত রবিবার (৯ জুলাই) দুপুরে জেপি চেয়ারম্যানের জামাতা যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন প্রায় অর্ধশত মোটর শোভাযাত্রা সহ সাইকেল প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণা করেন। ওই দিন পৌরসভার বাসস্ট্যান্ড বসে ছাত্রলীগের কর্মীরা নৌকার পক্ষে স্লোগান দিলে তাদের পিস্তল উঁচিয়ে হুমকি দেয়া হয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।


এ বিষয়ে জানতে ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সকের মুঠোফোনে বার বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। তাই তার কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী আরো অভিযোগ করেন, নির্বাচনকে বানচাল ও সহিংসতা করতে জেপি প্রার্থী বিভিন্নভাবে পঁয়তারা করছেন। এমনকি বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটাতে পারে বলে তিনি আশঙ্কা করছেন।


জেপি প্রার্থী মো. মাহিবুল হোসেন বাবু উপজেলার গৌরিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আক্তারুজ্জামান দুলাল হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।


গত ৮ জুলাই বিকালে জাতীয় পার্টির চেয়ারম্যান ও স্থানীয় (পিরোজপুর-২ আসন) এমপি আনোয়ার হোসেন মঞ্জু আচরণ বিধি লঙ্গন করে বিশাল গাড়ি ও মোটর সাইকেল বহর নিয়ে সরকারি প্রটোকলে পৌর এলাকায় প্রবেশ করে তার দলীয় প্রার্থী ও চাচাতো ভাই মেয়র প্রার্থী মাহিবুল ইসলাম মাহিমের পক্ষে শোডাউন করেন। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।


তবে ভাণ্ডারিয়া থানার ওসি মো. আশিকুজ্জামান জানান এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি।


জেপি মনোনীত মেয়র প্রার্থী মো. মাহিবুল হোসেন মাহিমের মুঠোফোনে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।


এ বিষয়ে জানতে জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জেপি প্রার্থীকে ইতি মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।


উল্লেখ্য, আগামী ১৭ জুলাই ওই পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে ৫জন, ৯টি ওয়ার্ডে ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন।


প্রসঙ্গত, পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণার আগে থেকেই ভাণ্ডারিয়া আ’লীগ ও জেপির মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে। রমজানের শেষদিকে ভাণ্ডারিয়া উপজেলা আ’লীগ অফিসে হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের পাল্টপাল্টি মামলায় উপজেলা জাতীয়পার্টি (জেপি) সাধারণ সম্পাদক সহ ১০ নেতা কারাগারে রয়েছেন।


বিবার্তা/তাওহীদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com