ইসলামপুরে পল্লী বিদ্যুতের ক্ষুদ্র শিল্প মিটার চুরির হিড়িক
প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ১৫:০৪
ইসলামপুরে পল্লী বিদ্যুতের ক্ষুদ্র শিল্প মিটার চুরির হিড়িক
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিস এলাকায় গ্রাহকের এলটি-সি১ ক্ষুদ্র শিল্প মিটার চুরির হিড়িক পড়েছে। গত এক সপ্তাহে রাস্তার ধারে বাণিজ্যিক ৫/৬টি মিটার চুরির ঘটনা ঘটেছে। এই নিয়ে বিপাকে পড়েছে গ্রাহকরা।


ভোক্তভোগী ক্ষুদ্র শিল্প মিটার মালিক পল বান্ধা উজান পাড়ার রুকনুজ্জামানের অভিযোগ, গেল ঈদের পর তার মেশিনারিজ কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানের বৈদ্যুতিক খুঁটির বোর্ড হতে মিটার ডিজিটাল অংশ চুরি হয়ে যায়। চোর মিটার চুরি করে একটি মোবাইল নাম্বার ও সংকেত চিহ্ন দিয়ে যায়।


পরবর্তীতে ওই নাম্বারে যোগাযোগ করলে একদাম ৮ হাজার টাকা নগদে দিলে মিটার ফেরত দেয়া হবে বলে জানায়।পরে মিটার মালিক চোরের নগদ নাম্বারে দুই দফায় ৮ হাজার টাকা দিলে তার চুরি হওয়া মিটারের সন্ধান দেন যে ওই মিটার ধর্মকুড়া বাজারের করিম ঢালীর বাইপাস সড়কের রাইচ মিলে লাগানো রয়েছে। ভোক্তভোগী রুকনুজ্জামান ওই মিলে খোঁজ নিয়ে জানতে পারে যে, গত কয়েকটি আগে করিম ঢালীর মিলের মিটার চুরে গেলে চোরকে টাকা দিলে চোর তাদের ওই মিটার দেয়। তারা ইসলামপুর পল্লী বিদ্যুৎ অফিসের লোক দিয়ে সেই মিটার লাগিয়ে নিয়েছে। কিন্তু তাদের মিটার এখনো চোর দেয়নি।


রুকনুজ্জামানের চুরি হওয়া মিটার সন্ধান পেয়ে বিষয়টি গত কয়েকদিন যাবত ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএমকে অবহিত করলেও রহস্যজনক কারণে কোন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়নি। বিষয়টি ইসলামপুর থানা পুলিশকে অবহিত করলেও পুলিশও চোর সনাক্তের কোন ব্যবস্থা নেননি।


এদিকে বিদ্যুৎ না থাকায় রুকনুজ্জামানের ব্যবসাপ্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ হয়ে বিপাকে পড়েছেন। একইভাবে মোশারফগঞ্জের রাজা মিয়ার মিটারসহ খড়মা এলাকায় কয়েকটি মিটার চুরি হয়।


এ ব্যাপারে ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম আলী বদি খান সুজন জানান, বিষয়টি খতিয়ে দেখে তিনি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।


বিবার্তা/ওসমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com