ইন্দুরকানীতে টাকা নিয়ে সংঘর্ষ, আহত ৪
প্রকাশ : ০১ জুলাই ২০২৩, ১৮:১৭
ইন্দুরকানীতে টাকা নিয়ে সংঘর্ষ, আহত ৪
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে চল্লিশ দিনের কর্মসূচীর শ্রমিকের মজুরীর টাকা নিয়ে সংঘর্ষে চারজন আহত হয়েছে। শুক্রবার (৩০ জুন) সন্ধ্যায় উপজেলার পত্তাশী বাজারে এ ঘটনা ঘটে।


১ জুন, শনিবার সকালে তামান্না আক্তার বাদী হয়ে পত্তাশী ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় হামলা ও ভাংচুরের অভিযোগ এনে ১৯ জনকে আসামি করে ইন্দুরকানী থানায় মামলা দায়ের করেন।


জানা যায়, পত্তাশী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য কাওছার আহম্মেদের সাথে চল্লিশদিন কর্মসূচীর পর শ্রমিক মিঠুর পারিশ্রমিকের টাকা নিয়ে কথা কাটাকাটি হয়। এসময় ইউপি সদস্য কাওছার আহম্মেদ লাঞ্চিত হওয়ার অভিযোগ এনে তার জামাতা উপজেলা যুবদলের সদস্য সচিব মো. খায়রুল ইসলাম লাভলুকে খবর দিয়ে ঘটনাস্থলে আনলে তারা এসে ইউপি সদস্য কাওছার ও মিঠুর সাথে মিমাংসা করে দেয়। কিছুক্ষণ পরে ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাওলাদার মো. মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থলে আসলে স্থানীয় জনতা উত্তেজিত হয়ে যুবদলের সদস্য সচিব মো. খায়রুল লাভলুকে ধাওয়া করে। পরে আত্মরক্ষার জন্য পত্তাশী বাজারের একটি ঔষুধের দোকানে ঢুকলে সেখানে তারা আক্রমণ করে। লাভলুকে আক্রামণের সংবাদ
বিভিন্ন স্থানে ছড়িয়ে পরলে লাভলুর স্বজনরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পত্তাশী ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. শহিদুল ইসলাম হাওলাদারকে গুরুতর জখম করেন।


হামলায় উভয় পক্ষের মিঠু, আলাম, আ. মজিদ, রাজুসহ চারজন আহত হয়। আহত শহিদুল ইসলাম হাওলাদার পিরোজপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।


ইউপি সদস্য কাওছার আহম্মেদ জানান, ফেয়ার কার্ডের মাল দেয়া নিয়ে আমার সাথে সে বেয়াদবি করে। পরে লাভলু ও শাকিল এসে আমার কাছে ভুল স্বীকার করিয়ে ফয়সালা করে দেয়। তৃতীয়পক্ষ এসে লাভলুকে মারধর করে।


শ্রমিক মিঠু জানান, আমি মেম্বার কাওছার আহম্মেদের চল্লিশ দিনের কর্মসূচীর কাজ করি। কিন্তু কিছুদিন কাজ না করায় সে বন্ধের পারিশ্রমিকের সম্পূর্ণ টাকা চায়। তা থেকে ৮ হাজার টাকা তাকে দিয়েছি। এরপরেও সে আমাকে বাজারে বসে মারধর করে। পরে তার জামাই লাভলুকে এনে আমাকে মাফ চাওয়ায়। এ ব্যাপার জানাজানি হলে স্থানীয়দের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।


ইন্দুরকানী থানার ওসি এনামুল হক জানান, উক্ত ব্যপারে ১৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে ।


বিবার্তা/শামীম/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com