নড়াইলের তরুণ-তরুণীরা ঘরে বসেই ডলার আয় করবে: পলক
প্রকাশ : ২৩ জুন ২০২৩, ২১:৫৮
নড়াইলের তরুণ-তরুণীরা ঘরে বসেই ডলার আয় করবে: পলক
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের তরুণ-তরুণীরা ঘরে বসেই ইউরোপ আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে ডলার আয় করবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


২৩ জুন, শুক্রবার বিকালে নড়াইল সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের সীমাখালী এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বক্তব্যকালে এসব কথা বলেন।


তিনি আরো বলেন, মাত্র ১৩ বছরে প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে প্রযুক্তি শিল্প থেকে রপ্তানী আয় দাঁড়িয়েছে ১.৪ বিলিয়ন ডলার। আমরা ২০২৫ সালে ৫ বিলিয়ন ডলার আয় করতে চাই। আমরা আশা করছি দ্রুতই এই আইটি ট্রেনিং সেন্টারের কাজ শেষ হবেএবং দুই বছরের মধ্যে কার্যক্রম শুরু করবো। ফলে নড়াইলের তরুন-তরুনীরা ঘরে বসেই ইউরোপ-আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে ডলার আয় করবে।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরা, প্রকল্প পরিচালক মোহাম্মদ আতিকুল ইসলাম, সরকারি কর্মকর্তা, জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।


জানা গেছে, নড়াইল শহরতলীর সীমাখালী এলাকায় ৪ একর ৭৭ শতক জমির উপর ৭৬ কোটি টাকা ব্যয়ে ৬তলা ভবন নির্মান করা হবে। আগামী দুই বছরের মধ্যে নির্মাণকাজ শেষ হবে।


বিবার্তা/শরিফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com