গোবিন্দগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান সহ বসতবাড়ি ভস্মীভূত
প্রকাশ : ২২ জুন ২০২৩, ১৯:৪১
গোবিন্দগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান সহ বসতবাড়ি ভস্মীভূত
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের সুধারধাব (ফুলপাড়া) গ্রামের মো. হাফিজার রহমান ব্যাপারীর ছেলে মামুন ব্যাপারী ৩৮ হাত টিনসেড বাড়ি ভস্মীভূত হয়েছে। গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


জানা গেছে, গত ২১ জুন বুধবার দিবাগত রাত আনুমানিক ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মামুন মিয়া জানান, এ অগ্নিকাণ্ডে আমার ঘরের ভিতরে থাকা খাট, শোকেস, আলমিরা, সেলাই মেশিন, ফ্রিজ, আসবাবপত্র সহ সমস্ত বাড়ি ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান মামুন।


এছাড়াও বাড়ির একটি কক্ষ আমার প্রতিবেশী মৃত কাশেম ব্যাপারীর ছেলে জিল্লুর রহমান ব্যাপারী ভাড়া নিয়ে মুদির দোকান করছিল। সে দোকানও অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে। এ বিষয়ে জিল্লুর রহমান জানান, দোকানে নগদ টাকা, ফ্রিজসহ সমস্ত মালামাল পুড়ে শেষ হয়ে গেছে। এতে প্রায় ১ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জিল্লুর মিয়া জানিয়েছেন।


এসব বিষয়ে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মামুন ও ভাড়াটিয়া জিল্লুর রহমান জানান, বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে বাড়ি ঘর ও ব্যবসা করেছিল তারা। এখন তারা ঋণের কিস্তি পরিশোধের জন্য দিশেহারা।


ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন কোচাশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক জহুরুল হক জাহিদ। এসময় চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ ১০ হাজার টাকা সহায়তা করে এবং আগামীতে সব ধরনের সহায়তা করার আশ্বাস দেয় এবং বিপদে ধৈর্য ধারণ করার জন্য সান্ত্বনা প্রদান করেন।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন জানান, অগ্নিকাণ্ডের ঘটনাটি অবগত হয়েছি। প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ২ বান্ডিল ঢেউ টিন প্রদান করা হয়েছে। এছাড়াও পুনর্বাসন জন্য সরকারি ভাবে সহায়তা করা হবে।


বিবার্তা/খালেক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com