কাউখালীতে অগ্নিকাণ্ডে পুড়ল ৮ দোকান
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৩, ১৯:১৫
কাউখালীতে অগ্নিকাণ্ডে পুড়ল ৮ দোকান
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের কাউখালীর শিয়ালকাঠী ইউনিয়নের পাঙ্গাসিয়া বাজারে শনিবার ঈদ উল ফিতরের দিন রাতে ভয়াবহ এক অগ্নিকান্ডে আটটি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে পনের লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।


পুড়ে যাওয়া দোকানগুলো হলো বশির ডাকুয়া, নাছির সিকদার,বারেক সিকদার,নজির সিকদারের মুদি দোকান, রবিন সুতারের ট্রেলাইর্স, আজিজ খন্দকারের চায়ের দোকান,সাকায়েত সিকদার অটোমোবাইল ও পার্টস উৎপাদন কারখানা,মাসুম সিকদারের মুদির দোকান । 


ক্ষতিগ্রস্ত দোকানিরা জানান,শনিবার রাত  এগার টার দিকে শিয়ালকাঠী ইউনিয়রে পাঙ্গাসিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস প্রায় তিন ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই বাজারের ৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে পনের লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও তারা জানান। 


কাউখালী ফায়ার সার্ভিস বলছে,শনিবার অগ্নিকান্ডের সংবাদ পেয়ে  দ্রæত ঘটনাস্থলে যায়। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ছয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত। 


এ দিকে রবিবার দুপুরে কাউখালীর পাঙ্গাসিয়া বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাড়ে সাত হাজার টাকা ও উপজেলা পরিষদের পক্ষ থেকে তিন হাজার টাকা করে নগদ অর্থ সহয়তা দেয়া হয়েছে।


সহয়তা দেয়ার সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু,পিরোজপুর জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌফিক আনোয়ার, শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন সিকদার।


শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন সিকদার জানান, অগ্নিকান্ডে ক্ষতি গ্রস্থ ব্যবসায়ীদের মধ্যে আজ শনিবার পিরোজপুরের জেলা প্রশাসন ও উপজেলা পরিষদের  পক্ষথেকে আজ নগদ অর্থ প্রদান করা হয়েছেএবং স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু সাহেব ব্যক্তিগত তহবিল থেকে দশ হাজার টাকা এবং উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু’র ব্যক্তিগত ভাবে নগদ অর্থ প্রদান করবেন বলে আমাকে জানিয়েছন।


বিবার্তা/রবিন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com