পিরোজপুরে সহস্রাধিক পরিবারের ঈদ পালন
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩, ১৩:০৯
পিরোজপুরে সহস্রাধিক পরিবারের ঈদ পালন
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদের আগের দিন সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ পালন করছেন পিরোজপুরের ১০ গ্রামের সহস্রাধিক পরিবার। 


শুক্রবার (২১ এপ্রিল) এই পরিবারগুলো ঈদ পালন করছেন বলে জানা গেছে। সৌদি আরবের সাথে মিল রেখে এসব পরিবার ঈদ পালন করছেন বলে তারা জানান।


জানা গেছে,  জেলার মঠবাড়িয়া উপজেলার ৬ গ্রাম, কাউখালী উপজেলার ১টি গ্রাম, নাজিরপুরের ১টি গ্রাম, পিরোজপুর সদরের ২টি গ্রাম এ ঈদ উৎসব পালন হচ্ছে।


স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, জেলার মঠাবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবাড়িয়া, সাপলেজা, ঝাটিবুনিয়া, খেতাছিড়া ও চকরগাছিয়া এ ৬  গ্রামের প্রায় ৬ শতাধিক, জেলার কাউখালী উপজেলার বেতকা, শিয়ালকাঠী ও পারসাতুরিয়া ইউনিয়নের প্রায় ৭৫/৮০ পরিবার, জেলার নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা গ্রামের ৫০ পরিবার, জেলার সদর পিরোজপুরে সহস্রাধীক পরিবারের ঈদ পালন


সরেজমিনে সেখানে গিয়ে দেখা গেছে, মসজিদের সামনের অংশে নামাজ আদায় করছেন পুরুষ মুসল্লিরা। আর পিছনের অংশে নামাজ আদায় করছেন নারীরা। 


নামাজে অংশ নেয়া স্থানীয় নারী ইউপি সদস্য রিক্তা বেগম জানান, ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে সকলের সাথে নামাজ আদায় করছি। নামাজ শেষে ঈমামের নেতৃত্বে বিশ্বের সকল নর-নারীর মঙ্গল কমনা করে দেয়া করা হয়। 


উল্লেখ্য, শুরেশ্বর পীরের অনুসারীরা প্রতি বছর সৌদি আরবের সাথে মিল রেখে রমজান (ঈদ-উল-ফিতর) ও কোরবানীর (ঈদ-উল-আযহা) দুই ঈদ পালন করে থাকেন।


বিবার্তা/তাওহিদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com