অনুপ্রবেশ: ৩ ভারতীয়কে ফেরত পাঠানো হলো নিজ দেশে
প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৫:৩৫
অনুপ্রবেশ: ৩ ভারতীয়কে ফেরত পাঠানো হলো নিজ দেশে
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি সদস্যদের হাতে আটক হওয়া ৩ ভারতীয় নাগরিককে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।


১০ দিনের কারাভোগ শেষে বুধবার (২৯ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তাদেরকে বিএসএফ ও ত্রিপুরা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।


অনুপ্রেবেশকারী তিনজন হলেন রামু দেববর্মা, মিলন দেববর্মা ও স্বপন দেববর্মা। এদের সবার বাড়ি ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার মধুপুর থানা এলাকায়।


আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস জানান, গত বছরের ৮ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সীমান্ত এলাকা থেকে ওই তিন ভারতীয় নাগরিককে আটক করে টহলরত বিজিবি সদস্যরা। তারা অবৈধভাবে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রেবেশের মামলা হলে আদালত প্রত্যেককে ১০ দিন করে কারাদণ্ড দেন।


তিনি আরও বলেন, কারাভোগ শেষে ওই তিন ভারতীয় নাগরিককে নিজ দেশে ফেরত পাঠানোর বিষয়ে দুই দেশের কূটনৈতিক পর্যায়ে আলোচনা চলে। এর প্রেক্ষিতে আজ দুপুরে তাদেরকে চেকপোস্ট দিয়ে বিএসএফ ও ত্রিপুরা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/নিয়ামুল/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com