কোটচাঁদপুর উপজেলা মডেল মসজিদ উদ্বোধন
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ২১:২৩
কোটচাঁদপুর উপজেলা মডেল মসজিদ উদ্বোধন
কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামের প্রচার ও প্রসার এবং মসজিদকে জ্ঞান চর্চার কেন্দ্র হিসেবে গড়ে তুলতে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। এই প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের ৫০টি মডেল মসজিদের ন্যায় কোটচাঁদপুর উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়। উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে স্থানীয় পৌর শহরের রুদ্রপুরে নির্মিত মডেল মসজিদ ও  ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ- ৩ আসনের সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খান চঞ্চল।


উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, উপজেলা নির্বাহী অফিসার উছেন মে, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জেড়াল অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজান আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম খান বাবলু, পৌর আ.লীগের সভাপতি কাজী আলমগীর সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ নানা শ্রেণী-পেশার মানুষ। 


অতিথিরা বলেন, উপজেলা মডেল মসজিদে শুধু নামাজ পড়ার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এখানে ইসলামি সংস্কৃতি চর্চার পাশাপাশি জ্ঞান অর্জন ও গবেষণার সুযোগ থাকবে। একই সঙ্গে থাকবে প্রশিক্ষণের ব্যবস্থা।


বিবার্তা/রায়হান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com