চট্টগ্রামে মাদ্রাসা শিক্ষার্থীকে বেত্রাঘাত করে পিঠে মরিচ, শিক্ষক গ্রেপ্তার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫১
চট্টগ্রামে মাদ্রাসা শিক্ষার্থীকে বেত্রাঘাত করে পিঠে মরিচ, শিক্ষক গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের আনোয়ারায় ইমাম আজম (রঃ) ইন্টারন্যাশনাল হিফজুল কুরআন একাডেমির শিশু শিক্ষার্থী ইফফাত মামুন রিয়াদ (১২) কে বেত্রাঘাত করে নির্যাতনের অভিযোগে এক শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। 


শিশু রিয়াদ বরুমচড়া এলাকার ওমর আলী বাড়ির মো. টুনটুর সন্তান। শিশুটির পিঠে কালো ছোপ ছোপ দাগ ও পিঠে মরিচ লাগিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। 


বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার ওসি মীর্জা মোহাম্মদ হাসান বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে এসআই আল আমিন কে ঘটনাস্থলে পাঠিয়েছি। অভিযুক্ত শিক্ষককে আটক করে থানায় আনা হয়েছে।


গ্রেপ্তার ওই শিক্ষকের নাম মোহাম্মদ হানিফ। সে কওমী মাদরাসায় পড়ালেখা করেছেন বলে স্থানীয় সূত্র জানায়। বাড়ি একই উপজেলার বৈরাগ ইউনিয়নের গুয়াপঞ্চক গ্রামের রনু তালুকদারের বাড়ির আকবর বিল্ডিং এ।


সূত্র জানায়, নাজেরা পড়ুয়া ওই শিশু শিক্ষার্থী দুই বছর আগে কুরআন একাডেমিতে ভর্তি হন। গতকাল শিশুটি মাদরাসা থেকে ছুটি পেলে নির্যাতনের বিষয়টি প্রকাশ্যে আসে। শিশুর পিঠে অসংখ্য কালো দাগ রয়েছে। একাডেমির পাশের লোকজন জানায়, নির্যাতনের ভয়ে অনেকে কোনমতে পালিয়ে রক্ষা পেয়েছে।


একই বিষয়ে শিশুটির বড় ভাই আসাদুজ্জামান ছোটন বলেন, গতকাল মাদ্রাসা থেকে আমার ভাই বাড়িতে আসে। গোসল করার সময় তার পিঠে দাগ দেখেছি। পরে জিজ্ঞেস করতেই ঘটনাটি খুলে বলেছেন। পরে আমরা ওই মাদ্রাসায় গিয়ে সত্যতা পাই।


মানবাধিকার আইনবিদ এডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, কোমলমতি শিশু-কিশোরদের শাসনের নামে নির্দয় নির্যাতনের ঘটনা দুঃখজনক। এসব ঘটনা বার বার ঘটছে।


মাদরাসা পরিচালক আবদুল আজিজ বলেন, কোন শিশুকে নির্যাতন করতে আমরা হুজুরকে বলিনি। তারপরও সে শিশুটিকে নির্যাতন করছে। আইনি ভাবে তার বিচার হবে।


এ ব্যাপারে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মোহাম্মদ হাসান বলেন, ভুক্তভোগী শিশু ও পরিবার সহ অভিযুক্তকে থানায় আনা হয়েছে। ভিকটিমের অভিযোগ অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com