শেরপুরে ম্যারাথন প্রতিযোগিতা
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:১৩
শেরপুরে ম্যারাথন প্রতিযোগিতা
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের ঝিনাইগাতীতে ‘ম্যারাথন’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রæয়ারি) সকাল সাড়ে ছয়টায় উপজেলার গারো পাহাড়খ্যাত গজনী অবকাশ-রাংটিয়া সড়কে এ ‘ম্যারাথন’ অনুষ্ঠিত হয়। 


জেলার প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরতে, পর্যটন শিল্পের বিকাশ, গারো পাহাড় এবং প্রাণী রক্ষা করতে শেরপুর রানার্স কমিউনিটি প্রথমবারের মতো এ প্রতিযোগিতার আয়োজন করে। 


১০ কিলোমিটার, ৫ কিলোমিটার ও দেড় কিলোমিটার- এ তিন ক্যাটাগরিতে জাতীয় ও স্থানীয় পর্যায়ের ৪৩৩ জন প্রতিযোগী এতে অংশ নেন। চেজ ট্র্যাক নামের একটি সংগঠন এ সময় টেকনিক্যাল পার্টনার হিসেবে কাজ করে। 



প্রতিযোগিতায় ১০ কিলোমিটার ক্যাটাগরির পুরুষ বিভাগে ৩৫ মিনিট ৪৫ সেকেন্ড সময় নিয়ে আশরাফুল আলম চ্যাম্পিয়ন এবং নারী বিভাগে ৪৯ দশমিক ৫০ সেকেন্ড সময় নিয়ে হামিদা আক্তার জেবা চ্যাম্পিয়ন হন। পুরুষ ও নারী বিভাগে যথাক্রমে আতিকুর রহমান ও তামান্না আফরিন প্রথম রানার আপ হন। 


প্রতিযোগিতায় ৫ কিলোমিটার ক্যাটাগরিতে সোহানুর রহমান চ্যাম্পিয়ন ও জহির রায়হান প্রথম রানার আপ এবং দেড় কিলোমিটার ক্যাটাগরিতে রোহিত কোচ চ্যাম্পিয়ন ও অর্নি চিরান প্রথম রানার আপ হন। প্রতিযোগিতাশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 


এই প্রতিযোগিতা আয়োজনে জেএন্ডএস গ্রæপ, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, স্টারজল ডাইস অ্যান্ড কেমিকেল, জেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা, শেরপুর রোটারী ক্লাব, চেস ট্র্যাক, কডস ক্লোথিং, আবেদীন হাসপাতাল ও শেরপুর টেনিস ক্লাব সহযোগিতা প্রদান করেছে।


নারী রানার হামিদা আক্তার জেবা বলেন, আমি দেশের বিভিন্ন জায়গায় ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকি। এসব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমি একাধিকবার পুরস্কার পেয়েছি। গারো পাহাড়ে অংশগ্রহণ করতে পেরে আমি আনন্দিত।


আয়োজক সংগঠন শেরপুর রানার্স কমিউনিটির প্রধান সমন্বয়ক আল আমিন সেলিম বলেন, শেরপুরের সীমান্তবর্তী অপরূপ সৌন্দর্যমÐিত গারো পাহাড়ের ট্র্যাকে এ যোগিতার আয়োজন করা হয়েছে। এটি জেলার পর্যটনের উন্নয়নে ও পাহাড়ের বন্যপ্রাণী রক্ষায় জনসচেতনতা বাড়াতে ইতিবাচক ভূমিকা রাখবে।


বিবার্তা/জাহিদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com