অবৈধ স্থাপনা ও ক্যাবল সংযোগ বিচ্ছিন্নে দক্ষিণ সিটি করপোরেশনে অভিযান
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৩, ২১:৪৪
অবৈধ স্থাপনা ও ক্যাবল সংযোগ বিচ্ছিন্নে দক্ষিণ সিটি করপোরেশনে অভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফুটপাত ও রাস্তা দখল করে অবৈধ দোকানপাট ও ক্যাবল সংযোগ বিচ্ছিন্নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)।


২৩ জানুয়ারি, সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান আনন্দ বাজার এলাকায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করতে ফকিরাপুল এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।


ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত আনন্দ বাজার এলাকায় একটি দোকান সাময়িক বন্ধ ঘোষণা করে তাতে তালা লাগিয়ে দেন। ‘আর কখনো রাস্তা ও ফুটপাত দখল করে মালামাল রাখা হবে না’ করপোরেশন বরাবর এমন মুচলেকা দিলে পরবর্তীতে তাকে দোকান খোলার অনুমতি দেওয়া হবে জানিয়ে দেওয়া হয়।


এছাড়া, এসময় ফুটপাতের নিচ দিয়ে অবৈধভাবে লাইন টেনে পানি বিক্রয় করার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে পানির অবৈধ লাইনটি বন্ধ করে দেন এবং ফুটপাতে অবৈধভাবে অস্থায়ী দোকান স্থাপন করায় দুই মামলায় ২ ব্যক্তির কাছ হতে ৭ হাজার টাকা জরিমানা করেন। অভিযানকালে জব্দকৃত মালামাল উম্মুক্ত নিলামে ২১ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়।


এদিকে, ফকিরাপুল এলাকার পানির ট্যাংকির উল্টোপার্শ্বে ডিআইটি এক্সটেনশন রোডে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানের আদালত ৫টি বৈদ্যুতিক খুঁটি হতে অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করেন।


অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, রাস্তা ও ফুটপাত দখলের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ আনন্দ বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/সানজিদা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com