শিরোনাম
সিআইডিতে যাচ্ছে লিপু হত্যা মামলা
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৭, ১৬:৪৯
সিআইডিতে যাচ্ছে লিপু হত্যা মামলা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যা মামলার দায়িত্ব পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হচ্ছে।


শনিবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, রাবি ছাত্র মোতালেব হোসেন লিপু হত্যার মামলাটি সিআইডির কাছে হস্তান্তর সংক্রান্ত একটি আদেশনামা এসেছে। দুই-তিন দিনের মধ্যেই মামলাটি পুলিশের কাছ থেকে হস্তান্তর করে সিআইডির কাছে দেয়া হবে। মামলার নথি পাওয়ার পর সিআইডি তদন্ত শুরু করবে।


গত বছরের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে মোতালেব হোসেন লিপুর লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিনই জিজ্ঞাসাবাদের জন্য লিপুর রুমমেট মনিরুল ইসলামকে আটক করা হয়। ঘটনার দিন বিকেলে লিপুর চাচা বশির মোল্লা বাদী হয়ে নগরীর মতিহার থানায় হত্যা মামলার করেন।


এর তিন দিন পর হত্যা মামলায় মনিরুলকে গ্রেপ্তার দেখানো হয়। পরে ৮ নভেম্বর জজকোর্ট থেকে মনিরুল জামিন পান। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।


এদিকে তিন মাসেও তদন্তে উল্লেখযোগ্য কোনো অগ্রগতি না হওয়ায় লিপু হত্যার বিচার দাবিতে ক্যাম্পাসে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।


এর আগে লিপু হত্যা মামলা তদন্তের দায়িত্ব পান নগরীর মতিহার থানার পরিদর্শক (তদন্ত) অশোক চৌহান। মামলার দায়িত্ব নেয়ার পর তিনি জানিয়েছিলেন, মামলার তদন্তে বেশ অগ্রগতি হয়েছে, অল্পদিনের মধ্যে দোষীদের শনাক্ত করা যাবে। তবে ঘটনার দুই মাস পরেও মামলার কোনো কিনারা করতে পারেননি তিনি। গত বছরের ডিসেম্বরে অশোক চৌহান বদলি হয়ে অন্যত্র চলে গেলে মতিহার থানার বর্তমান পরিদর্শক (তদন্ত) মাহাবুব আলম মামলাটির তদন্ত করছেন।


তিনি দায়িত্ব পাওয়ার একমাসের মধ্যেই মামলাটি সিআইডির কাছে হস্তান্তরের আদেশ আসে। ওসি মাহাবুব আলম বলেন, শুক্রবার পুলিশ সদর দফতরের ক্রাইম সেল থেকে এ সংক্রান্ত আদেশের একটি চিঠি পেয়েছি। মামলার নথিপত্র আপডেট করে সিআইডির কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।


তদন্তে ধীরগতির কারণে মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হচ্ছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, কোন মামলা কে তদন্ত করবে এটা নির্ধারণ করে ক্রাইম সেল। তদন্তের স্বার্থে তারা যেটা ভালো মনে করেন সেটাই করেন।


বিবার্তা/রিমন/জেমি/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com