শিরোনাম
সাতক্ষীরায় সরকারি সম্পত্তি বিক্রির অভিযোগ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ২২:০৮
সাতক্ষীরায় সরকারি সম্পত্তি বিক্রির অভিযোগ
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরা সদরে সরকারি সম্পত্তি (ভিপি) ব্যক্তি মালিকানাধীন দেখিয়ে বিক্রির অভিযোগ উঠেছে।


জানা গেছে, শহরের কাটিয়া মৌজায় নারকেলতলা সার গোডাউনের পেছনে ৩৩ শতক সরকারি জমি রয়েছে। যা বাংলাদেশ সরকারের ২০১২ সালের গেজেটে ১ লাখ ৪৭ হাজার ২’শ ৪১ নম্বর পৃষ্ঠার ১৩ নং সিরিয়ালে ১৩৯৫ খতিয়ানের খাস জমি বলে লিপিবদ্ধ আছে।
বর্তমান মাঠ জরিপে এই জমিটি খাস খতিয়ান হিসেবে উল্লেখ আছে। যার খতিয়ান নং ডিবি ১/১। এই ৩৩ শতক জমির মধ্যে জাল মাঠ জরিপ দিয়ে তিন তলা বিশিষ্ট বাড়িসহ ২৪শতক জমি শহরের স্বর্ণ ব্যবসায়ী দ্বীনবন্ধু মিত্রের নামে রেজিস্ট্রি করা হয়েছে। যার দলিল নং ১৩২/২০১৭ সাল। এই জমির বর্তমান বাজার মূল্য ৩ কোটি টাকার বেশি। অথচ দলিলে মূল্য দেখানো হয়েছে মাত্র ৯৫ লাখ টাকা।


বাড়ির মালিক শহরের নারকেলতলা এলাকার দুলাল চন্দ্রদের ছেলে স্বর্ণ ব্যবসায়ী আশুতোষ দে। আশুতোষের বাড়িটি সরকারি সম্পত্তির উপর নির্মাণ করা বুঝতে পেরে বাড়িটি দ্বীনবন্ধু মিত্রের কাছে বিক্রির জন্য বায়না পত্র করেন। হঠাৎ গত ৫ জানুয়ারি বৃহস্পতিবার ভোমরা স্থল বন্দর সংলগ্ন লক্ষ্মীদাড়ি সীমান্ত এলাকার এক বাড়িতে এসে আশুতোষ দে তার বাড়িটি দ্বীনবন্ধু মিত্রের নামে রেজিস্ট্রি করে দেন।


এই জমির দলিল লেখক নাহিদুল ইসলাম জানান, তিনি তার সিনিয়র দলিল লেখক মাহমুদুল হাসান বাটলুর কথামতো ওই দলিলে স্বাক্ষর করেছেন এর বেশি তিনি কিছুই জানেন না।


তিনি আরো জানান, দলিলটি রেজিস্ট্রি হওয়ার পর বিষয়টি নিয়ে দুঃশ্চিন্তাগ্রস্ত তিনি।


নাম প্রকাশে অনিচ্ছুক একজন দলিল লেখক ও একজন ব্যবসায়ী জানান, দলিলটি রেজিস্ট্রি করার জন্য কমিশন হিসেবে জায়গা নির্ধারণ করা হয় কাটিয়া নারকেলতলা আশুতোষ দের নিজ বাড়িতে। অথচ সেখানে কমিশন না করে আশুতোষ দে ভারত থেকে এসে ভোমরা স্থল বন্দর সংলগ্ন লক্ষ্মীদাড়ি এলাকার এক বাড়িতে বসে জমি রেজিস্ট্রি করে দেন। এরপর তিনি আবারো ভারতে চলে যান। আর সাব রেজিস্ট্রারকে এ কাজে সহযোগিতা করেছেন বর্তমান দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। তবে দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান অভিযোগের বিষয়টি অস্বীকার করেন।


সাতক্ষীরা সদর সাব রেজিস্ট্রি অফিসের প্রধান সহকারী (হেড ক্লার্ক) গোলাম মাওলা বাচ্চু জানান, এ ব্যাপারে তাকে কোনো কিছুই জানানো হয়নি।


এ ব্যাপারে সাতক্ষীরা সদর সাব-রেজিস্ট্রার লুৎফর রহমান বলেন, আমার কাছে যে সব কাগজপত্র দাখিল করা হয়েছিল, তা সঠিক থাকায় আমি জমিটি রেজিস্ট্রি করিয়েছি।


বিবাতা/রাজু/আকবর/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com