শিরোনাম
বাড়িতে আগুন লাগার পর...
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ১০:২৯
বাড়িতে আগুন লাগার পর...
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাড়িতে আগুন লেগেছিল বলেই বেরিয়ে আসে ১৬০টি আগ্নেয়স্ত্র। এর মধ্যে রয়েছে মেশিনগান ও একে ফোরটি-সেভেন অ্যাসল্ট রাইফেল। জনজীবন হুমকির মুখে ফেলার দায়ে ইংল্যান্ডের এক আদালত ৭৪-বছর বয়সী পল বুশেলকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে।


ইংল্যান্ডের শহর জিলিংহ্যামে বুশেলের বাড়ি থেকে মে মাসে পুলিশ এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। মামলা চলার সময়েই বুশেল তার দোষ স্বীকার করেন। তিনি জানান, দীর্ঘদিন ধরে তিনি এসব অস্ত্র সংগ্রহ করেছেন।


বুশেলের বাড়িতে আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর সাথে যখন পুলিশ সেখানে গিয়ে হাজির হয়, তখন তারা এসব লাইসেন্স-বিহীন অটোম্যাটিক অস্ত্র খুঁজে পায়।


কেন্ট পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, বেশিরভাগ অস্ত্র যখন কেনা হয়েছিল তখন সেগুলো নিষ্ক্রিয় ছিল। কিন্তু পরে সেগুলো সক্রিয় করা হয়। তিনি বলেন, বুশেলের এই অস্ত্রগুলো যদি কোন ভুল হাতে চলে যেত তাহলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতো।


বুশেল বিভিন্ন অস্ত্র-মেলায় যেতেন এবং নানা ধরনের অস্ত্র কিনতেন। পুলিশ জানায়, এসব অস্ত্র তিনি খোলা জায়গায় সাজিয়ে রাখতেন এবং কোন কোন অস্ত্রে গুলি ভরা থাকতো। এছাড়া ঐ বাড়িতে কিছু শিশুরও অবাধ যাতায়াত ছিল।


তার বিরুদ্ধে রায় ঘোষণার সময় বিচারক বলেন, আপনার সাথে কোন অপরাধী চক্রের যোগাযোগ নেই এটা পরিষ্কার। কিন্তু এই ধরনের অস্ত্রের বিধ্বংসী ক্ষমতা কতটা তা আপনি অন্য অনেকের চেয়ে বেশি জানেন। এই অস্ত্র অপরাধীদের হাতে পড়লে মারাত্মক ঝুঁকি তৈরি হত। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com