ডাস্টবিনের সামনে সেলফি তুললেই পুরস্কার
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪২
ডাস্টবিনের সামনে সেলফি তুললেই পুরস্কার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ঝাড়খণ্ডের জামশেদপুরের একটি প্রস্তাবিত পৌর সভা। জামশেদপুরের ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি ঘোষণা করেছে, ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে যিনি সেরা সেলফি তুলবেন, তাকে পুরস্কার হিসেবে একটি স্মার্টফোন দেয়া হবে।


জামশেদপুর শহর লাগোয়া ম্যাঙ্গো নোটিফায়েড এলাকায় ৩ লক্ষ মানুষের বাস। প্রস্তাবিত এই পৌর এলাকায় বাসিন্দাদের ডাস্টবিন ব্যবহারে উৎসাহ দিতে ও স্থানীয় যুবকদের ‘স্বচ্ছ ভারত’-এর প্রচারে শামিল করতে এক অভিনব প্রতিযোগিতা শুরু করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি।


কী সেই প্রতিযোগিতা? স্থানীয় বাসিন্দাদের ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে একটি সেলফি তুলতে হবে। সেই সেলফিটি ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটির অফিসে জমা দিতে হবে। এই প্রতিযোগিতার জন্য ফেসবুকে একটি পেজও তৈরি করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি। চাইলে সেই পেজেও ডাস্টবিনের সামনে তোলা সেলফিটি শেয়ার করতে পারেন আগ্রহীরা। সেক্ষেত্রে আলাদা করে আর কমিটির অফিসে সেলফিটি জমা দিতে হবে না। পরে লাকি ড্রয়ের মাধ্যমে তিনজন বিজেতাকে বেছে নেওয়া হবে। ২ অক্টোবর, গান্ধী জয়ন্তীর দিন, পুরস্কার হিসেবে বিজেতাদের হাতে স্মার্টফোন তুলে দেবে নোটিফায়েড এরিয়া কমিটি।


আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। নোটিফায়েড এরিয়া কমিটির স্পেশাল অফিসার সঞ্জয় কুমার জানিয়েছেন, ‘এখনকার ছেলে-মেয়েরা সেলফিতে ভীষণভাবে আসক্ত। তাই শহরকে পরিষ্কার রাখার বিষয়ে তাদের সচেতন করতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ’


বিবার্তা/নাজিম


সূত্র: সংবাদ প্রতিদিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com