শিরোনাম
৩৫ বছর নখ কাটেননি লু!
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৬:১৪
৩৫ বছর নখ কাটেননি লু!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কম্পিউটার টাইপ কিংবা গিটারে টুং টাং তো দূরের কথা, নিজের হাতে খেতে কিংবা গোসল করতেও পারেন না ভিয়েতনামের লু কং হুয়েন। কি ভাবছেন- তিনি একজন প্রতিবন্ধী। ভুল, তার হাতটা লক্ষ্য করলেই বোঝা যাবে আসল কারণ। গত ৩৫ বছর ধরে দুই হাতের নখ কাটেন না ৫৮ বছর বয়সী লু। ফলে ৫৫ সেন্টিমিটার দীর্ঘ হয়েছে তার নখ।

 

প্রতিবেশীরা তাকে ভূত বলে ঠাট্টা করলেও এসব নিয়ে মোটেও মাথা ঘামান না লু। বৃষ্টি থেকে বাথরুমের শাওয়ার এসবের কাছে যাওয়ার আগেই শখের নখগুলো প্লাস্টিকে ভালোভাবে পেঁচিয়ে নেন। পানি লাগলে নখের আয়ু কমে যাবে, এটা ভেবে গোসলই করেন কদাচিৎ।

 

লু কং হুয়েন পেশায় একজন রাজমিস্ত্রী। একই সঙ্গে বাড়িঘর রঙও করেন। তবে তার কাণ্ডে বেজায় রেগে আছেন স্ত্রী নিউয়েন থি থুয়ান। স্বামীর শখ মেটাতে চামচে করে খাইয়ে দিতে হয়, এমনকি জামা কাপড়টাও পরিয়ে দিতে হয়। স্ত্রীর সঙ্গে এক বিছানাতে ঘুমানোতেও লু কং হুয়েনের ঘোর আপত্তি। পাছে নখগুলো ভেঙে না যায়। 

 

লু বলেন, ‘বাড়ানোর থেকেও বড় কথা হচ্ছে, নখদের পালন করা। একবার তো আমাকে একজন মোটা টাকাও অফার করেছিলেন নখ কাটতে। আমি হেসে উড়িয়ে দিয়েছি।’

 

ভিয়েতনামে এখন পর্যন্ত লু-ই সবচেয়ে বড় নখওয়ালা মানুষ। তবে বিশ্বের সবচেয়ে বড় নখের অধিকারী শ্রীধর ছিল্লাল ভারতবাসী। তার নখ ১৮৬ দশমিক ৬ সেমি লম্বা। দুই নম্বরে রয়েছেন লু কং হুয়েন। তবে নখের প্রতি এই অপার টান অচিরেই তাকে এক নম্বরে পৌঁছে দেবে বলে বিশ্বাস হুয়েনের।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com