নাফ নদীতে জেলের বড়শিতে ২৮ কেজি ওজনের কোরাল!
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১৬:৪৫
নাফ নদীতে জেলের বড়শিতে ২৮ কেজি ওজনের কোরাল!
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলাস্থ বাংলাদেশ-মায়ানমার সীমানায় অবস্থিত নাফ নদীতে জেলের বড়শিতে ফের ধরা পড়ল ২৮ কেজি ওজনের দুইটি কোরাল মাছ।


বুধবার (২২ নভেম্বর) সকালের দিকে টেকনাফ উপজেলাধীন হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং নামক নাফনদীর মোহনা থেকে মাছ দু'টি জেলের বড়শিতে ধরা দেয়। এ মাছ দুটি জেলেদের কাছ থেকে আলী আহমদ নামের এক মাছ ব্যবসায়ী কিনে নেন প্রতিকেজি ১০৫০ টাকা ধরে মোট ২৯ হাজার ৪'শ টাকায়।


মাছ ব্যবসায়ী আলী আহম্মদ জানান, বুধবার সকালে হ্নীলা ইউনিয়ন এলাকার বড়শি জেলে মোহাম্মদ ইসমাইল ও জামাল ২৮ কেজি ওজনের দুইটি কোরাল মাছ বাজারে বিক্রি করতে আনেন, দরাদরিতে কেজি ১০৫০ টাকা করে ২৯হাজার ৪০০ টাকায় কিনে নিই বিক্রির উদ্দেশ্যে।


বড়শিওয়ালা ইসমাইল ও জামালের সৌভাগ্য প্রসন্ন হওয়ায় বড় দুই কোরাল বিক্রি করে দাম বেশি পাওয়ায় মহা খুশি দুই জেলে।


বড়শি জেলে মোহাম্মদ ইসমাইল ও জামাল জানান, সকালের দিকে বড়শি ফেলি নাফনদীর ওয়াব্রাং এলাকার মোহনায়, প্রায় ২ ঘন্টা পরে কোরাল দুটি ধরা ধরা দেয় বড়শিতে।


এ বিষয়ে টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, কোরাল মাছ দ্রুত বর্ধনশীল। স্বাস্থ্যসম্মত পরিবেশ থাকলে এ মাছ সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়ে থাকে। কোনো কোনো সময় এর বেশি হতে পারে। তাছাড়া এই নাফ নদীর মাছ খুবই সুস্বাদু তরতাজা হওয়ার ফলে বেশ দামও পাওয়া যায়।


প্রত্যেক শীত মৌসুমে এ নদীতে বড়শিতে বড় বড় কোরাল মাছ ধরা দিচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।


বিবার্তা/পুণ্য বর্ধন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com