অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ২১:২২
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে গেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জয়ের পরই সেমিফাইনাল প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। তবুও পয়েন্ট টেবিলের যে অবস্থা ছিল, তাতে রান রেটের একটা হিসাব বাকি ছিল। কিন্তু শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে রান রেটের হিসাবকে সামনেই আসতে দিলো না বাংলাদেশের যুবারা। এ জয়ে টানা তিন ম্যাচ জয় পেল বাংলাদেশ। এর আগে স্বাগতিক আরব আমিরাত ও জাপানকে হারিয়েছিল টাইগার যুবারা। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালের টিকেট পেল বাংলাদেশ।


১৩ ডিসেম্বর, বুধবার দুবাইয়ের আইসিসি একাডেমিতে শ্রীলংকাকে ১৯৯ রানে থামিয়ে ৫৫ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ থেকে অপরাজিত চ্যাম্পিয় হিসেবে সেমিফাইনালে উঠে টাইগার যুবারা।


টস জিতে শ্রীলংকা যুব দলকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ৫০ ওভারে ১৯৯ রান করে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।


জয়ের জন্য ৩০০ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ২০০ রান। ওপেনার আশিকুর রহমান শিবলীর অনবদ্য সেঞ্চুরিতে ৪০.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের জয়ে ১৩০ বলে ১১টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন আশিকুর রহমান।


৬ উইকেটের এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে টাইগার যুবারা।


আসরের প্রথম ম্যাচে বাংলাদেশ হারায় স্বাগতিক আরব আমিরাতকে। দ্বিতীয় ম্যাচে জাপানকে উড়িয়ে দেয় বাংলাদেশের যুবারা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com