শিরোনাম
বছরের শীর্ষ গোলদাতা রোনালদো
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৯:০৯
বছরের শীর্ষ গোলদাতা রোনালদো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবে যাওয়ার পর অনেকেই ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ দেখে ফেলছিলেন। তবে এখনো নিজের সেরাটা দিতে বদ্ধপরিকর রোনালদো। চলতি বছরের সর্বোচ্চ গোলদাতা হয়ে সেটাই আরেকবার মনে করিয়ে দিলেন আল নাসর তারকা।


শনিবার (৩০ ডিসেম্বর) সৌদি প্রো লিগে আল তাওউনের বিপক্ষে বছরের শেষ ম্যাচে মাঠে নামেন রোনালদো। ম্যাচে আল নাসরের ৪-১ গোলের জয়ে ম্যাচের ৯২তম মিনিটে শেষ গোলটি করেন রোনালদো। এই বছরে তার ৫৪তম গোল এটি। ফলে চলতি বছরের শীর্ষ গোলদাতা হয়ে বছর শেষ করলেন পর্তুগিজ তারকা।


বায়ার্ন মিউনিখের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন ও পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে বছর শেষ করছেন ৫২ গোল নিয়ে। ম্যানচেস্টার সিটির ইংলিশ স্ট্রাইকার আরালিং হালান্ড করেছেন ৫০ গোল। ক্লাব ও দেশের হয়ে ৫৯ ম্যাচে ৫৪ গোল করে সবার ওপরে থেকেই বছর শেষ করছেন রোনালদো।


ক্যারিয়ারে এক বছরে এর চেয়ে বেশি গোল সবশেষ তিনি করেছেন ২০১৬ সালে। সেবার ৫৫ গোল করেছিলেন তিনি।এর আগে ২০১৫ সালেও এক পঞ্জিকাবর্ষে গোটা বিশ্বে সর্বোচ্চ গোলের কীর্তি গড়েছিলেন তিনি। সব মিলিয়ে এই নিয়ে পাঁচ বার গোলের চূড়ায় থেকে বছর শেষ করলেন রোনালদো। ২০১১, ২০১৩ ও ২০১৪ সালেও শীর্ষে ছিলেন তিনি ।


এমন কীর্তির পরও রোনালদো সামাজিক মাধ্যমে লিখেন, ’৫৪ - আমিই বলব শেষ কখন হবে! ধন্যবাদ, দল।’


বিবার্তা/জবা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com