শিরোনাম
পাকিস্তানকে বিশ্বের সবচেয়ে বাজে ফিল্ডিং দল আখ্যা দিলেন গম্ভীর
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ২১:৪২
পাকিস্তানকে বিশ্বের সবচেয়ে বাজে ফিল্ডিং দল আখ্যা দিলেন গম্ভীর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে ফেভারিট খেতাব দিয়ে মৌসুম শুরু করলেও পারফরম্যান্সে তার কোনো ছাপ ছিল না পাকিস্তান দলের। সাবেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরও তাদের দুর্বল রক্ষণ নিয়ে প্রশ্ন তোলেন। এই ক্রিকেটারের মতে, বিশ্বের সবচেয়ে বাজে ফিল্ডিং দল পাকিস্তান।


আগামী বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে ২০ দল নিয়ে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসর শুরু হতে এখনও ছয় মাস বাকি থাকলেও এক সাক্ষাৎকারে টুর্নামেন্টটি নিয়ে কথা বলেছেন গম্ভীর। যেখানে বাজে ফিল্ডিংয়ের জন্য পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারবে না বলে খোঁচা দিয়েছেন তিনি।


গম্ভীর বলেন, পাকিস্তানের ফিল্ডিং দেখে আমি হতাশ। ৫০ ওভারের বিশ্বকাপেই দেখা গিয়েছে ওদের ফিল্ডিং কতটা খারাপ। এখন বিশ্বের সব থেকে খারাপ ফিল্ডিং দল পাকিস্তান। এই ফিল্ডিং নিয়ে ওরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারবে না। কারণ, টি-টোয়েন্টি ক্রিকেটে ফিল্ডিং সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সেটা খারাপ হলে ম্যাচ জেতা যাবে না।


গত অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে দাপট দেখিয়েছিল ভারত। টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পা রেখেছিল রোহিত শর্মার দল। তবে তীরে এসে তরী ডুবিয়েছে স্বাগতিকরা। শিরোপার লড়াইয়ে হারতে হয় অস্ট্রেলিয়ার কাছে। সে প্রসঙ্গ টেনে গম্ভীর বলেন, ‘ভারত কত বার ফাইনালে উঠেছে সেটা সবাই জানে। গত পাঁচ-ছয় বছরে ভারতের ক্রিকেট অনেক এগিয়ে গিয়েছে। ভারত এখন ট্রফি জেতা থেকে এক কদম বা দু’কদম দূরে শেষ করে। পাকিস্তান তো সেখানে পৌঁছাতেই পারে না।’


বিবার্তা/এমজে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com