সিরিজ সেরা হলেন শরিফুল
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৬:০৬
সিরিজ সেরা হলেন শরিফুল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন বাঁ-হাতি তরুণ পেসার শরিফুল ইসলাম। নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক ওয়ানডে জয়ের ম্যাচে আগুন ঝরানো বোলিং করেন তিনি। প্রথম টি-২০ জয়ের অন্যতম নায়কও তিনি।


নেপিয়ারে সিরিজের প্রথম টি-২০তে ইনিংসের দ্বিতীয় ওভারে জোড়া উইকেট নিয়ে ম্যাচের গতি নির্ধারণ করে দিয়েছিলেন এই তরুণ পেসার। মাউন্ট মঙ্গানুইয়ে বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ার আগে শরিফুল তার পেস বোলিংয়ের কারিশমা দেখান। ওই ম্যাচেও তিনি নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়েছিলেন এক উইকেট।


মাউন্ট মাঙ্গানুইয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুযোগ ছিল টাইগারদের। কিন্তু কিউইদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয়টিতে খেলতে নেমে সে সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইয়ে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ১১০ রানেই অলআউট হয় লাল-সবুজের দল। পরে লক্ষ্য তাড়া করতে নেমে বৃষ্টি আইনে ১৭ রানে জিতে সিরিজ সমতায় শেষ করে নিউজিল্যান্ড।


টাইগারদের প্রথম টি-টোয়েন্টি জয়ের পর ভক্তদের মনে আশা জেগেছিল সিরিজ জিতে দেশে ফিরবে নাজমুল হোসেন শান্তরা। তবে তা করতে ব্যর্থ হয়েছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। তবে ম্যাচ শেষে টাইগার কোচের মুখে ছিল দলের প্রশংসা।


এদিকে ম্যাচের সব কিছু ছাপিয়ে টাইগারদের বড় অর্জন এই সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার শরীফুল ইসলামের হাতে উঠা। প্রথমবারের মতো ক্যারিয়ারে সিরিজ সেরা হয়েছেন এই বাঁহাতি পেসার। সফল এই বোলার নিজের অনুভূতি জানিয়েছেন তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে।


শরিফুল লিখেন, ‘আলহামদুলিল্লাহ প্রথমবারের মতো সিরিজ সেরা। আল্লাহর কাছে শুকরিয়া এতো সুন্দর একটা বছর দেওয়ার জন্য। আগামী বছর আরোও সুন্দর হোক সবাই দোয়া করবেন। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।’


টাইগারদের সিরিজ জয়ের স্বপ্ন পূরণ না হলেও তিন ম্যাচে ৬ উইকেট নেয়ার পুরস্কার পেয়েছেন শরিফুল। দুর্দান্ত বোলিংয়ে সিরিজসেরা হয়েছেন তিনি।


অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর থেকেই জাতীয় দলের নজরে ছিলেন শরিফুল ইসলাম। দক্ষিণ আফ্রিকায় বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার কিছু দিন পরই নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের হয়ে ২০২১ সালে অভিষিক্ত হন এই বাঁহাতি পেসার। এরপর থেকেই টাইগার জার্সিতে নিয়মিত তারকা শরিফুল। তবে আজ নিজের অভিষেক হওয়া দলটির বিপক্ষেই বোলার হিসেবে এখন পর্যন্ত ক্যারিয়ারের সর্বোচ্চ সফলতা পেলেন তিনি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com