বার্লিনকে হারিয়ে গ্রুপপর্বে ছয়ে ছয় নিল রিয়াল
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১০:০৫
বার্লিনকে হারিয়ে গ্রুপপর্বে ছয়ে ছয় নিল রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো আগেই নিশ্চিত করেছিল রিয়াল মাদ্রিদ। গতকাল ছিল ছয়ে ছয় মেলানোর ম্যাচ। সেই কাজটিও ভালোভাবেই সম্পন্ন করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল। শেষ মুহূর্তের গোলে ইউনিয়ন বার্লিনকে ৩-২ ব্যবধানে হারিয়ে গ্রুপপর্বের ৬ ম্যাচে ৬টিতেই জয় নিশ্চিত করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।


জয়ের পর আনন্দিত রিয়াল ম্যানেজার আনচেলত্তি বলেন, ‘এখানে কোনো কিন্তু নেই। আমরা খুব ভালো করেছি। মৌসুমের দ্বিতীয় ভাগে আমাদের খেলার উন্নতি হয়েছে। গত দুই ম্যাচে আমরা আজকে এবং বেটিসের বিপক্ষে ভালোভাবে খেলা ম্যানেজ করতে পারিনি। আমাদের এটি আরও ভালোভাবে মোকাবেলা উচিত ছিল।’


আনচেলত্তি আরও বলেন, ‘আমরা প্রথমার্ধ ভালোভাবে নিয়ন্ত্রণ করেছি, আধিপত্য বিস্তার করেছি। কিন্তু দুটি পাগলাটে মিনিট সবকিছুকে জটিল করে তুলেছে। সৌভাগ্যবশত দ্বিতীয়ার্ধে আমরা আরও দক্ষ ছিলাম আরও ক্রস দিয়ে। আমাদের একজন ফরোয়ার্ড আছে যার হেড ভালো এবং আমরা দুটি গোল করেছি।’


গতকাল মঙ্গলবার রাতে ইউনিয়ন বার্লিনের মাঠে দাপুটে খেলতে শুরু করে রিয়াল মাদ্রিদ। কয়েক দফা আক্রমণ করেও গোল পায়নি স্প্যানিশ ক্লাবটি। ম্যাচের ৪৫তম মিনিটে পেনাল্টি পেয়েও মিস করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ। এর এক মিনিট পর ঠিকই গোল করে এগিয়ে যায় ইউনিয়ন বার্লিন। জার্মানির ক্লাবটির হয়ে গোল করেন কেভিন ভোল্যান্ড।


এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে নেমে ম্যাচের ৬১তম মিনিটে রিয়ালকে সমতায় ফেরান হোসেলু। এর ১১ মিনিট পর নিজের দ্বিতীয় গোলে রিয়ালকে ২-১ ব্যবধানে এগিয়েও দেন স্প্যানিশ ফরোয়ার্ড।


তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি রিয়াল। ৮৫তম মিনিটে চেক প্রজাতন্ত্রের মিডফিল্ডার অ্যালেক্স ক্রালের গোলে ২-২ তে সমতায় ফেরে বার্লিন।


ম্যাচের মূল সময়ের এক মিনিট (৮৯তম মিনিট) আগে গোল করে রিয়ালকে গ্রুপপর্বে ছয়ে ছয় মিলিয়ে দেন দানি ক্যাভালস। ৩-২ ব্যবধানে জয় নিয়ে ‘পারফেক্ট’ হয়ে গ্রুপপর্ব শেষ করে রিয়াল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com