১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে দেখিয়ে দিলো বাংলার মেয়েরা
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৮
১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে দেখিয়ে দিলো বাংলার মেয়েরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফা র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে কোনো পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারাল তহুরা খাতুন-মারিয়া মান্ডারা। এতে করে সাত বছর আগের হারের ক্ষতে প্রলেপ দিলো তারা।


এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে প্রীতি ম্যাচে প্রথম এবং সবশেষ সিঙ্গাপুরের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে ৩-০ গোলে হেরে মাঠ ছাড়তে হয়েছিল লাল-সবুজের জার্সিধারীদের। আজ সেই হারের প্রতিশোধ নিল বাংলাদেশ।


১ ডিসেম্বর, শুক্রবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হয়। এরপরর জোড়া গোল করেন তহুরা খাতুন।


ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে বাংলাদেশ। খেলার শুরুতে মাত্র ৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন আফিদা খন্দকার। কর্ণার থেকে আসা বলে হেড নেন আফিদা। বল বারপোস্টে বাধা পেলেও পড়ে গোললাইনের ভিতরে। লিড পেয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ১৫ মিনিটে তহুরা খাতুনের গোলে ২-০ গোলের লিড পেয়ে যায় বাংলাদেশ। এই গোলে অবশ্য কৃতিত্ব বেশি মারিয়া মান্ডার। ডি-বক্সের বাইরে দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে বল পাস করেন তহুরা। ফাঁকা বল পেয়ে নিশানা ভেদ করতে ভুল করেননি তহুরা।


দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বজায় রাখে বাংলাদেশ। ৫৯ মিনিটে ব্যবধানটা ৩-০ করেন তহুরা খাতুন। মাঝমাঠ থেকে দুর্দান্ত অ্যাসিস্ট করেছেন মাসুরা পারভিন। এই ডিফেন্ডারের বাড়ানো লং পাস দারুণ দক্ষতায় রিসিভ করে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালের লক্ষ্যে পাঠান তহুরা খাতুন। ম্যাচের বাকিটা সময় আর গোলের দেখা পায়নি কেউই। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।


এই জয়ে ২০১৭ সালে সিঙ্গাপুরের বিপক্ষে হারের প্রতিশোধ নেয়া হয়ে গেল বাংলাদেশের।


সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর এটি বাংলাদেশের মেয়েদের প্রথম জয়। সেই সঙ্গে কোচ টিটুর অধীনেও প্রথম জয় বাংলাদেশের। সাফের শিরোপা এনে দেয়া ছোটন দায়িত্ব ছাড়ার পর পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে ড্র করেছিল দল, হেরেছিল দুটিতে।


উল্লেখ্য, আগামী সোমবার (৪ ডিসেম্বর) দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-সিঙ্গাপুর ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com