বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের সময়সূচি
প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ২২:২৪
বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের সময়সূচি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ থেকে ফিরে খুব একটা বিশ্রামের সুযোগ পাচ্ছেনা বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের সদস্যরা। চলতি মাসেই শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ। দুই ম্যাচের এই টেস্ট সিরিজ খেলতে ২১ নভেম্বর, মঙ্গলবার ঢাকায় পা রাখবে কিউইরা।


এরই মধ্যে সিরিজের সময়সূচি ঘোষণা করা হয়েছে। সূচি অনুযায়ী ২২ নভেম্বর ঢাকা থেকে সিলেট যাবে দুই দল। এরপর ২৩ ও ২৪ নভেম্বর অনুশীলন করবে দুই দলের ক্রিকেটাররা। দুই দিন অনুশীলনের পর একদিনের বিরতি দিয়ে ২৬ ও ২৭ নভেম্বর অনুশীলন করবে তারা। ২৮ নভেম্বর প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় শুরু হবে খেলা।


৩ ডিসেম্বর সিলেট থেকে ঢাকায় ফিরবে দুই দল। ৪ ও ৫ ডিসেম্বর আনুষ্ঠানিক অনুশীলন করবেন ক্রিকেটাররা। এরপর ৬ ডিসেম্বর থেকে মিরপুরের শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ।


দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে ১১ ডিসেম্বর দেশে ফিরবে নিউজিল্যান্ড দল।


বাংলাদেশ স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।


নিউজিল্যান্ড স্কোয়াড:
টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, নেইল ওয়েগনার, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকলস, এইজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেইন উইলিয়ামসন, উইল ইয়াং।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com