মাদককাণ্ডে নিষিদ্ধ হচ্ছেন জিকো, মোরসালিন
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ২০:০৬
মাদককাণ্ডে নিষিদ্ধ হচ্ছেন জিকো, মোরসালিন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে এএফসি কাপের ম্যাচ খেলে দেশে ফেরার সময় অবৈধ মদ এনেছিলেন জাতীয় দলের পাঁচ ফুটবলার। হযরত শাহজালাল বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা বসুন্ধরা কিংসের পাঁচ ফুটবলার তপু বর্মন, আনিসুর রহমান জিকো, তৌহিদুল আলম সবুজ, শেখ মোরসালিন ও রিমন হোসেনের কাছে ৬৪ বোতল বিদেশি মদ পেয়েছেন বলে জানিয়েছে একটি সূত্র।


শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এই পাঁচ ফুটবলারদের সামনে জাতীয় দরজাও আপাতত বন্ধ হয়ে যাচ্ছে। ১২ ও ১৭ অক্টোবর মালদ্বীপের সঙ্গে ২০২৬ বিশ্বকাপের প্রাক্‌–বাছাইয়ের দুটি ম্যাচে সম্ভবত তাঁদের নেওয়া হবে না। এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ঘটনাক্রম সেদিকেই যাচ্ছে।


৪ অক্টোবর, বুধবার বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে তেমন ইঙ্গিতই মিলেছে। বিষয়টা নিয়ে বাফুফের সভায় আলোচনা হয়নি।


সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তের বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ওই খেলোয়াড়দের জাতীয় দলের জন্য বিবেচনা করা কঠিন। কারণ, আমি মনে করি শৃঙ্খলাজনিত শাস্তি সবার জন্যই হওয়া উচিত। আমার যেটা মনে হয়, কোচ সম্ভবত তাদের জাতীয় দলে নেবে না।


এরপর বাফুফে সভাপতি জানিয়েছেন তাঁর ব্যক্তিগত মতও, যখন একটা ক্লাব শৃঙ্খলাজনিত ব্যবস্থা নেয়, বাফুফেকে একটা চিঠি দিয়ে ফেলে, তখন আমার মনে হয় না তারা জাতীয় দলের জন্য বিবেচনায় আসবে।


বাফুফে সভাপতি বলেন, ৩–৪ দিন আগে বসুন্ধরা কিংস থেকে আমাদের চিঠি দিয়ে জানিয়েছে, শৃঙ্খলাজনিত কারণে তারা ৪-৫ জন খেলোয়াড়কে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে। খেলোয়াড়েরা ক্লাবের কাছে ক্ষমা চেয়েছে। ক্লাব যখন শৃঙ্খলাজনিত কারণে ব্যবস্থা নেয়, বাফুফের দায়িত্ব হয়ে যায় বিষয়টা দেখা। আমরা সেটা দেখছি। তদন্ত করতে দিয়েছি।


সভা শেষে বাফুফের এক সদস্য জানিয়েছেন, নিষিদ্ধ খেলোয়াড়দের দলে নিতে চান না বলে কোচ হাভিয়ের কাবরেরাই বাফুফেকে জানিয়ে দিয়েছেন। ওই সদস্য বলেন, কোচ এই খেলোয়াড়দের না নেওয়ার পক্ষে। কোচ বাফুফে সভাপতিকে বলেছেন, এটা বিবেচনা করা যাবে না।


বিবার্তা/পুলক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com