'ক্যাপ্টেনস ডে'তে বিশ্বকাপ ভাবনা জানালেন সাকিব
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৭:৫৯
'ক্যাপ্টেনস ডে'তে বিশ্বকাপ ভাবনা জানালেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আহমেদাবাদে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১৩তম আসর। তার আগে ১০ দলের অধিনায়ক নিয়ে অনুষ্ঠিত হয় 'ক্যাপ্টেন্স ডে’। বাংলাদেশ দল এই মুহূর্তে নিজেদের প্রথম ম্যাচ ভেন্যু ধর্মশালায় থাকলেও অধিনায়ক সাকিব আল হাসান আছেন আহমেদাবাদে। সেখানে জানিয়েছেন এ বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের লক্ষ্য।


ক্যাপ্টেন্স ডে সাকিবের জন্য নতুন না। এর আগে ২০১১ বিশ্বকাপেও বাংলাদেশের অধিনায়ক ছিলেন তিনি। এবারের এই আয়োজনে উপস্থাপনার দায়িত্বে ছিলেন ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রবি শাস্ত্রী ও ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এউইন মরগান। সেখানেই সাকিবকে শাস্ত্রী প্রশ্ন করেন দলের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া কতটা চাপের?


উত্তরে সাকিব সহজেই জানিয়েছেন, দলকে নেতৃত্ব দিতে কখনোই চাপ অনুভব করেন না তিনি। বরং অনুপ্রাণিত হন দলকে ভালো কিছু দেওয়ার ক্ষেত্রে।


সাকিব জানান, না এমন (চাপ অনুভব) কিছু হয় না। বরং এটা আমাকে সবসময় অনুপ্রাণিত করে ভালো কিছু করার জন্য। ব্যক্তিগতভাবে আমি পরিসংখ্যানে খুব একটা নজর দিইনা। এটা আসলে দলে অবদান রাখার ব্যাপার। আমার কাছে দলই আগে। ক্যারিয়ারজুড়ে এটাই আমার মোটো (লক্ষ্য) ছিল।


টাইগার অধিনায়ক আরও জানান, আমি মনে করি প্রস্তুতি ভালো হয়েছে। যদি ২০১৯ বিশ্বকাপ থেকে গত ৪ বছরের কথা বলি তাহলে আমরা বোধহয় ৩ বা ৪ নম্বরে থেকে শেষ করেছি, ওয়ানডে সুপার লিগে।


বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পালন করা সাকিব এবার নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে গেছেন। ২০১৯ বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন তিনি। আট ম্যাচ খেলা সাকিব করেছিলেন ৬০৬ রান, দুটি সেঞ্চুরির পাশাপাশি করেছিলেন পাঁচটি হাফসেঞ্চুরিও।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com