মার্টিনেজের হালি গোলে ইন্টার মিলানের জয়
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ০৯:৩৩
মার্টিনেজের হালি গোলে ইন্টার মিলানের জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরি আ'য় পয়েন্ট তালিকার তলানির দিকের দল সালেরনিতানার বিপক্ষে গোলের দেখা পাচ্ছিল না ইন্টার মিলান। প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও খেলা গোলশূন্যই এগুচ্ছিল। বাধ্য হয়ে কোচ সিমনে ইনজাঘি মাঠে নামান দলের সেরা অস্ত্র ও অধিনায়ক লাউতারো মার্টিনেজ। মাঠে নেমেই খেলার গতিপথ বদলে দারুণ এক জয় এনে দিয়েছেন মার্টিনেজ। উপহার দিয়েছেন ক্যারিয়ারের অন্যতম সেরা খেলা।


এক ম্যাচে চার গোল করাটাই দারুণ ব্যাপার। এই কীর্তি আছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, রবার্ট লেভানদোভস্কির মতো প্রজন্মের সেরা তারকাদের। এবার তাদের তালিকায় নাম লিখিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ইন্টার মিলানের অধিনায়ক সালেরনিতানার বিপক্ষে একাই চার গোল করে দলকে এনে দিয়েছেন বড় জয়। তবে তার কীর্তি আরও অবাক করে দিবে আরও একটা তথ্য জানলে। এই চার গোল তিনি করেছে বদলি খেলোয়াড় হিসেবে।



শনিবার (৩০ সেপ্টেম্বর) সালেরনিতানার মাঠে অধিনায়ক লাউতারো মার্টিনেজকে ছাড়াই খেলতে নেমেছিল ইন্টার। পয়েন্ট তালিকার তলানির দলটির বিপক্ষে প্রথমার্ধে কোন গোলই করতে পারেনি গত মৌসুমের রানার্সআপরা। দ্বিতীয়ার্ধেও একইভাবে এগুচ্ছিল খেলা।


এরপর কোচ ইনজাঘি বাধ্য হয়ে ৫৬ মিনিটে মার্টিনেজকে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামান। তাতেই বদলে যায় পাশার দান। অতিমানবীয় ফুটবল খেলতে থাকেন এই বিশ্বজয়ী।


মাঠে নেমে গোল করতে মার্টিনেজ সময় নিয়েছেন মোটে ছয় মিনিটে। ৬২ মিনিটে মার্কাস থুরামের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন এই আর্জেন্টাইন। ৭৭ মিনিটে ফের গোল করেন তিনি। এবার নিকো বারেল্লার পাস থেকে বল জালে জড়ান মার্টিনেজ। ততক্ষণে স্বস্তির নিশ্বাস ফেলছে নেরাজ্জুরিরা। পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার হাতছানি পাচ্ছিল ইন্টার।


৮৫ মিনিটে পেনাল্টি পায় ইন্টার মিলান। স্পটকিক থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এর চার মিনিট পর ফের গোল করে বসেন মার্টিনেজ। এবার কার্লোস অগুস্তোর পাস থেকে গোল পান তিনি।


এই জয়ে ৭ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নয়ে শীর্ষে উঠে গেছে ইন্টার মিলান। দুইয়ে থাকা এসি মিলানের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে পিছিয়ে তারা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com