মায়োরকার মাঠে ড্র নিয়ে ফিরল বার্সা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৫
মায়োরকার মাঠে ড্র নিয়ে ফিরল বার্সা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুইবার পিছিয়ে পড়েও ফিরে আসতে পেরেছে বার্সেলেনো। শেষ পর্যন্ত মায়োরকার মাঠে গিয়ে দু’বার গোল হজম করেও ২-২ গোলে ড্র করে ফিরতে পেরেছে বার্সেলোনা। সে সঙ্গে চলতি মৌসুমে এখনও পর্যন্ত অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।


৭ ম্যাচ শেষে সর্বোচ্চ ১৭ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জিরোনা এবং সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।


যদিও আজ জিরোনা ভিয়ারিয়েলের মাঠে গিয়ে জিতে যায়, তাহলে তারাই উঠে যাবে শীর্ষে। আবার রিয়াল মাদ্রিদেরও ম্যাচ আছে লাস পালমাসের বিপক্ষে। এই ম্যাচে যদি তারা জয় পায়, তাহলে নিশ্চিত বার্সাকে পেছনে ফেলে দেবে লজ ব্লাঙ্কোজরা।


বার্সার দুর্ভাগ্য, এই ম্যাচে জিততে না পারাটা। কারণ শেষ দিকে তরুণ ফুটবলার লামিলে ইয়ামাল নিশ্চিত পেনাল্টি পেয়ে গিয়েছিলেন; কিন্তু সেই পেনাল্টি রেফারি ভিএআর দেখে বাতিল করে দেন। না হয়, ৩-২ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো বার্সা।


ইয়ামাল বল নিয়ে মায়োর্কার বক্সে ঢুকে পড়ার পর একজন ডিফেন্ডার তাকে ট্যাকল করতে গেলে তিনি পড়ে যান। বার্সা পেনাল্টির আবেদন জানায়। রেফারি ভিএআরে গিয়ে দেখেন সেই ডিফেন্ডারের সঙ্গে ইয়ামালের কোনো ‘টাচ’ই লাগেনি। যে কারণে তিনি পেনাল্টির বাঁশি বাজালেন না।


এ নিয়ে বার্সার কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘ডিফেন্ডারের ওই মুহূর্তে বলেই টাচ লাগেনি। আমাদের দেখা প্রয়োজন, এখানে দুই খেলোয়াড়ের মধ্যে সংঘর্ষ হয়েছে কি না। খালি চোখে আমরা দেখতে পেয়েছি। আমরা সরাসরি দেখলাম এটা ছিল পেনাল্টি। রেফারি মনিটরে দেখতে গিয়ে কিছুই পেলেন না। আসলে এ ধরনের ক্ষেত্রে সিদ্ধান্ত দেয়া রেফারির জন্য কঠিন হয়ে যায়।’


ম্যাচের ৮ম মিনিটেই পিছিয়ে পড়ে বার্সা। ভেদাত মুরিকি গোল করে এগিয়ে দেন মায়োর্কাকে। ৪১তম মিনিটে গিয়ে বার্সাকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান তারকা রাফিনহা। প্রথমার্ধেরই একেবারে শেষ মুহূর্তে, ইনজুরি সময়ে (৪৫+৩ মিনিটে) গোল করে আবারও মায়োর্কাকে এগিয়ে দেন অ্যাবডন প্রাটস।


৭৫তম মিনিটে গিয়ে বার্সাকে আবারও সমতায় ফেরান ফার্মিন লোপেজ। ম্যাচের একেবারে অন্তিম সময়ে এসে লাল কার্ড দেখেন মায়োর্কার পাবলো মাফেও।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com