বিপিএল প্লেয়ার্স ড্রাফটে দেশি খেলোয়াড়দের তালিকা ও ভিত্তিমূল্য প্রকাশ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২১
বিপিএল প্লেয়ার্স ড্রাফটে দেশি খেলোয়াড়দের তালিকা ও ভিত্তিমূল্য প্রকাশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপিএলের আসন্ন আসরকে ঘিরে তোড়জোড় শুরু হয়ে গেছে। দুইদিন পরই আগামী ২৪ সেপ্টেম্বর, রবিবার অনুষ্ঠিত হবে ২০২৪ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফট।


প্লেয়ার্স ড্রাফট নিয়ে খুব একটা আগ্রহ নেই দর্শকদের। নামীদামী খেলোয়াড়দের সরাসরি চুক্তিতেই দলে ভিড়িয়ে ফেলেছে ফ্র্যাঞ্চাইজি দলগুলো।


এবারের প্লেয়ার্স ড্রাফটে মোট ২০৩ জন দেশি ক্রিকেটারকে রাখা হয়েছে। তাদেরকে ভাগ করা হয়েছে সাতটি ক্যাটাগরিতে। সেই তালিকায় জায়গা হয়নি নাসির হোসেনের। প্লেয়ার্স ড্রাফটের আগেই দেশি তারকাদের প্রায় সবাই দল পেয়ে গেছেন ইতোমধ্যে। বাকি রয়ে গেছেন শুধু মুশফিকুর রহিম। তাই একমাত্র ক্রিকেটার হিসেবে ‘এ’ ক্যাটাগরিতে থাকছেন মুশফিকুর রহিম। তার পারিশ্রমিকের পরিমাণ ৮০ লাখ টাকা।


‘বি’ ক্যাটাগরিতে আছেন চার জন ক্রিকেটার। তারা হলেন, আফিফ হোসেন ধ্রুব, এবাদত হোসেন, ইমরুল কায়েস ও রনি তালুকদার। তাদের পারিশ্রমিক ৫০ লাখ টাকা।


‘সি’ ক্যাটাগরিতে আছেন ১৮ জন ক্রিকেটার। এই তালিকার উল্লেখযোগ্য নাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, নাঈম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, তাইজুল ইসলাম প্রমুখ। তাদের পারিশ্রমিক ৩০ লাখ টাকা।


‘ডি’ ক্যাটাগরিতে আছেন ৩১ জন ক্রিকেটার। তাদের পারিশ্রমিক ২০ লাখ টাকা। এই তালিকার উল্লেখযোগ্য নাম হলো, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মুক্তার আলি, সাদমান ইসলাম, শামসুর রহমান প্রমুখ।


সবচেয়ে বেশি ৭৫ জন ক্রিকেটার আছেন ‘ই’ ক্যাটেগরিতে। আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ আশরাফুল, মুনিম শাহরিয়ার, পারভেজ হোসেন ইমন, সাব্বির রহমান, রিশাদ হোসেনদের জায়গা হয়েছে 'ই' ক্যাটেগরিতে। এই ক্যাটেগরির পারিশ্রমিক ১৫ লাখ টাকা।


‘এফ’ ক্যাটাগরিতে আছেন ২৯ জন ক্রিকেটার। তাদের পারিশ্রমিক ১০ লাখ টাকা। এবং সর্বনিম্ন ‘জি’ ক্যাটেগরিতে আছেন ৪৫ জন ক্রিকেটার৷ এই ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৫ লাখ টাকা।


এবারের প্লেয়ার্স ড্রাফটে মোট ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে। তাদেরকে ভাগ করা হয়েছে পাঁচটি ক্যাটাগরিতে।


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com