হঠাৎ অবসরের সিদ্ধান্তের কারণ জানালেন কুইন্টন ডি কক
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৯
হঠাৎ অবসরের সিদ্ধান্তের কারণ জানালেন কুইন্টন ডি কক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকারার উইকেট কিপার ব্যাটার কুইন্টন ডি কক দলের অন্যতম ভরসার নাম। দুই বছর আগে সাদা পোশাকের খেলাকে বিদায় বলেছেন। সেপ্টেম্বরের শুরুতে বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকা প্রাথমিক স্কোয়াড জানিয়ে দেওয়ার পরপরই ওয়ানডে ক্রিকেট থেকেও সরে আসার ঘোষণা দেন তিনি।


হুট করে তার বিদায় জানানোর কারণ ব্যাখ্যা করে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক ইনোচ এনকেউই বলেছেন, 'দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের অসাধারণ একজন সেবক কুইন্টন ডি কক। আক্রমণাত্মক ব্যাটিং দিয়ে দলের জন্য মঞ্চ তৈরি করে দিতেন। অনেক বছর ধরেই দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। আমরা তার ওয়ানডে থেকে সরে যাওয়ার কারণ বুঝতে পারছি। তার জন্য আমাদের পক্ষ থেকে শুভকমনা। তাকে প্রোটিয়াদের হয়ে টি-টোয়েন্টি সংস্করণে দেখতে মুখিয়ে আছি।


বিশ্বকাপের পরেই ভারতের বিপক্ষে ঘরের মাঠে গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। সে সময় ডিসেম্বরে মেলবোর্ন রেনেগেডসের হয়ে বিগ ব্যাশ লিগ খেলার জন্য চুক্তিবদ্ধ ডি কক চলে যাবেন অস্ট্রেলিয়া। তাই টাকার জন্য দেশের ক্রিকেট ছেড়ে দেওয়ার মতো কথা শুনতে হচ্ছে ডি কককে।


এ প্রসঙ্গে ডি কক বলেন, আমি এখানে বসে অস্বীকার করব না, এটার (ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট) প্রভাব নেই। এটি আমাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে। আমি বিগত ১০-১১ বছর দলের সঙ্গে ছিলাম এবং দলের প্রতি নিবেদিত ছিলাম। আমি মনে করি এই সময়টায় সত্যিই আমি ভালো করেছি। আমার ক্যারিয়ারে প্রোটিয়া ব্যাজটাকে খুব ভালোভাবে উপস্থাপন করেছি।


ডি কক আরও যোগ করেন, আমি অস্বীকার করব না টি-টোয়েন্টি ক্রিকেটে প্রচুর অর্থ রয়েছে। আপনার ক্যারিয়ারের শেষ সময়টায় যেকোনো ক্রিকেটারই সর্বোচ্চ উপার্জনের দিকে ঝুঁকবে। যেকোনো সাধারণ মানুষও এই দিকেই দৌড়াবে। আমি দলের প্রতি ভালোবাসা না থাকত তাহলে পাঁচ বছর আগেই এই ক্যারিয়ারটা বেছে নিতাম। আমার বয়স হচ্ছে, এটাই সময়। তথ্যসূত্রঃ এসএইচ/এফআই


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com