আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের শিরোপা জয়
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৫
আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের শিরোপা জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকান ফুটসালে আলবিসেলেস্তেদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। আর্জেন্টাইন ফুটবলের সুদিন শুরু হয়েছিল কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারানোর মধ্য দিয়ে। বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ১-০ ব্যবধানে হার মেনেছিল ব্রাজিল। বছর দুয়েক পর সেই একই ব্যবধানে ফাইনাল দেখলো লাতিনের ফুটবল। তবে এবার বিজয়ীর নাম ব্রাজিল।


ভেনিজুয়েলায় অনুষ্ঠিত ফাইনালে দুই দলের লড়াই হয়েছে সমানে সমান। পুরো টুর্নামেন্টে দাপট দেখিয়েছে ব্রাজিলের তরুণরা। পেরুকে তো এক ম্যাচেই দিয়েছিল ১৫ গোল। তবে ফাইনালে এসে আর্জেন্টাইনদের তুমুল বাঁধার মুখে পড়তে হয়েছিল তাদের। পুরো আসরে যেখানে ম্যাচপ্রতি ৫ গোল করে এসেছে, সেখানে ফাইনালে গোল পাওয়াই যেন ছিল দুঃসাধ্য।


শেষ পর্যন্ত অবশ্য গোল এসেছে। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল ব্রাজিলই পেয়েছে আরাধ্য এই গোল। আর তাতে রানারআপ হয়ে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে আর্জেন্টিনাকে। প্রতিযোগিতায় ৩য় স্থানে থেকে ব্রোঞ্জ মেডেল পেয়েছে কলম্বিয়া।


কনমেবল অঞ্চলের ১০ দলকে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে গ্রুপ ‘এ’ থেকে সেরা হয়েই নকআউট পর্বে গিয়েছিল আর্জেন্টিনা। আর গ্রুপ ‘বি’ থেকে সেরা হয়েছিল আসরের সবচেয়ে সফল দল ব্রাজিল। গ্রুপপর্বে আর্জেন্টিনা এক ম্যাচ হারলেও ব্রাজিল ছিল অপরাজিত। আসরটা তারা শেষ করেছে কোন ম্যাচ না হেরেই।


বিবার্তা/রিয়াদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com