বিশ্বকাপে তামিমই অধিনায়ক, অনিশ্চিত মাহমুদউল্লাহ
প্রকাশ : ২৩ জুলাই ২০২৩, ১৮:৫২
বিশ্বকাপে তামিমই অধিনায়ক, অনিশ্চিত মাহমুদউল্লাহ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে শেষে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। পরের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অবসর ভেঙ্গে ফেরার ঘোষণা দেন বাঁহাতি ওপেনার। দেড় মাসের ছুটি নিয়ে আপাতত পরিবারের সঙ্গে দুবাইয়ে আছেন তিনি।


দুবাই থেকে চিকিৎসা করাতে তামিম উড়ে যাবেন লন্ডনে। জানা গেছে, ৩১ জুলাই দেশে ফিরবেন তিনি। তার আগে তাকে নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। দলে ফেরার পর তিনি অধিনায়ক থাকবেন কিনা সেটা পরিষ্কার ছিল না। আজ রোববার সাংবাদিকদের সামনে তামিমের অধিনায়কত্বের বিষয়টি খোলাসা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।


গতকাল ভারতীয় নারী দলের বিপক্ষে তৃতীয় ওয়ানডে টাইয়ের মাধ্যমে শেষ হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজে অসাধারণ পারফর্ম করেছে নিগার সুলতানা জ্যোতির দল। নারী ক্রিকেটারদের সঙ্গে আজ দেখা করতে টিম হোটেলে যান নাজমুল হাসান।


সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি একটা সোজাসাপ্টা জিনিস বলে দেই, বিশ্বকাপে (২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ) আমাদের অধিনায়ক থাকছে তামিম। এটা নিয়ে কোনো সন্দেহ নেই। যেহেতু দুইটা ম্যাচ ও (তামিম) খেলেনি, তাই লিটন অধিনায়ক ছিল। এখন যদি ও ফিরে আসে, তবে সেই আমাদের অধিনায়ক হবে। ও না আসলে অন্য কেউ হবে। আমরা তো নিশ্চিত না যে ও কোন ম্যাচ খেলতে পারবে, কিংবা কখন থেকে খেলতে পারবে।


বিসিবি সভাপতির সংবাদ সম্মেলনে উঠেছে মাহমুদউল্লাহ রিয়াদের প্রসঙ্গও। অনেক দিনে থেকেই অভিজ্ঞ এই অলরাউন্ডার দলের বাইরে আছেন। কী কারণে তাকে খেলানো হচ্ছে না সেটা নিয়েও পরিষ্কার কোনো ধারণা কেউ দিতে পারছে না। স্কোযাড ঘোষণার পর প্রতিবারই নির্বাচকদের থেকে বলা হয়েছে যে রিয়াদ তাদের বিশ্বকাপ ভাবনায় আছে। যদিও সবশেষ কয়েকটি সিরিজে তাকে দলে রাখা হয়নি।


নাজমুল হাসান রিয়াদ প্রসঙ্গে বলেন, এটা আসলে বলা খুব কঠিন। এখনই আমি বলতে পারব না। নির্বাচকদের সঙ্গে কথা বলতে পারলে বলা যেত, সে কী অবস্থায় রয়েছে। এই সিরিজটা যদি ও খেলত, তাহলে আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারতাম। যেহেতু ও ছিল না তাই তাকে রাখা হবে নাকি হবে না, এ নিয়ে কোনো চিন্তাভাবনা আমার নেই। পারফরম্যান্স দেখে বলে দেওয়া যায়, ‘হ্যাঁ ও খেলবে’। যেহেতু সিরিজে ছিলই না তাই ওকে নিয়ে আমার পক্ষে বলা কঠিন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com