৩৪ বলে সেঞ্চুরি হাঁকালেন অস্ট্রেলিয়ান বোলার
প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৬:৩৩
৩৪ বলে সেঞ্চুরি হাঁকালেন অস্ট্রেলিয়ান বোলার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ান খেলোয়াড় শন অ্যাবটকে মানুষ মূলত চেনে তার ফাস্ট বোলিং এর জন্যই। মোটামুটি কাজ চালানোর মতো ব্যাটিং টাও যে জানেন তার প্রমাণ টি-টোয়েন্টিতে তার ৪১ রানের ইনিংসটি, তবে সুযোগ পেলে ঠিক কতটা ভয়ঙ্কর হতে পারেন এবার সেটির প্রমাণ দিলেন এই অজি পেসার। মাত্র ৩৪ বলেই সেঞ্চুরি করে এবার ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে অনন্য এক রেকর্ডই করলেন অ্যাবট।


টুর্নামেন্টের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির কীর্তিতে ভাগ বসিয়েছেন তিনি। ২০০৪ সালে কেন্টের জার্সিতে ৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়েছিলেন প্রয়াত অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। এবার সেই কীর্তিতে ভাগ বসালেন আরেক অজি তারকা। সারে যখন ৬৪ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল, তখন ক্রিজে নেমে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন অ্যাবট।


২২ বলে হাঁকান ক্যারিয়ারের প্রথম ফিফটি। এরপর ৩৪ বলে পূরণ করেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১১০ রানে অপরাজিত থাকেন অ্যাবট। ৪১ বলের এই ইনিংসটিতে রয়েছে ১১ ছক্কা।


টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড অবশ্য এখনো ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের দখলে। ক্যারিবীয় ব্যাটিং দানব আইপিএলে মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন। স্বীকৃত টি-টোয়েন্টিতে এখনো এটাই সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com