রোনালদোর ক্লাবের কোচ হতে নারাজ জিদান
প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৫:৫১
রোনালদোর ক্লাবের কোচ হতে নারাজ জিদান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'র সূত্র ধরে অনেকদিন ধরেই ফুটবল পাড়ায় গুঞ্জন ছিল জিনেদিন জিদানকে কোচ হিসেবে চায় রোনালদোর ক্লাব আল-নাসর। রুডি গার্সিয়াকে ছাঁটাই করে পথটা তৈরিও করে রেখেছিল সৌদি আরবের দলটি। তবে সোদি আরবের দলটির প্রস্তাবে সাড়া দেননি সাবেক এই ফরাসি কিংবদন্তি।


বৃহস্পতিবার (২৫ মে) ইউরোপিয়ান দলবদল নিয়ে নির্ভরযোগ্য ফরাসি সংবাদমাধ্যম ‘ফুট মেরকাতো’ খবরটি প্রকাশ করেছে। ফ্রান্সকে ১৯৯৮ বিশ্বকাপে জেতানো জিদানকে নাকি ২ বছরে ১৫ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৭২৭ কোটি ৬১ লাখ টাকা) পারিশ্রমিক দেওয়ার প্রস্তাব দিয়েছিল আল-নাসর। কিন্তু রোনালদোর ক্লাবের এ প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন জিদান।


দুই বছর আগে রিয়াল মাদ্রিদের ম্যানেজারের দায়িত্ব ছাড়ার পর থেকেই বেকার বসে আছেন জিদান। মাঝে মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো এই কোচকে নিজেদের দলে ভেড়াতে চেয়েছিল পিএসজি। কিন্তু তিনি নিজে ফ্রান্স জাতীয় দলের কোচ হতে চান। তবে দিদিয়ের দেশমের সঙ্গে নতুন চুক্তির পর জিদানকে ফ্রান্স কোচ হওয়ার স্বপ্ন বিসর্জন দিতে হয়েছে।


এদিকে গুঞ্জন উঠেছে, ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও নাকি জিদানের প্রতি আগ্রহী। নিজেদের সাবেক খেলোয়াড়কে ডাগআউটে নিয়ে এসে ইতালিয়ান ক্লাবটি নাকি নতুন প্রকল্প হাতে নিতে চায়। তাই মাসিমিলিয়ানো আলেগ্রিকে বাদ দেওয়ার কথা ভাবছে তুরিনের ক্লাবটি। এর মধ্যেই জিদানের দিকে দৃষ্টি আল-নাসরের।


ফুট মেরকাতোয় সান্তি আওনার লেখা প্রতিবেদন অনুযায়ী, রিয়াল কিংবদন্তি জিনেদিন জিদান ইউরোপের শীর্ষ পাঁচ লিগের যেকোনো বড় একটি ক্লাবের দায়িত্ব নিতে চান।


এদিকে দেশটির অনলাইন পোর্টাল ‘গেট ফ্রেঞ্চ ফুটবল নিউজ’ জানিয়েছে, পিএসজি এখনো জিদানের প্রতি আগ্রহী। পরবর্তী কোচ হিসেবে তাদের পছন্দের তালিকায় জিদান নাকি শীর্ষে। ক্রিস্তফ গালতিয়েরের জায়গায় তাকে নিয়ে আসতে চায় ফরাসি ক্লাবটি।


ফরাসি সংবাদমাধ্যম ‘আরএমসি স্পোর্ট’–এর সঞ্চালক এবং পিএসজির সাবেক খেলোয়াড় জেরোম রথেন মনে করেন, জিদানের মতো কোচের মাঠের বাইরে থাকা উচিত নয়। তার এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিদানের জাতীয় দল সতীর্থ ও ’৯৮ বিশ্বকাপজয়ী ক্রিস্তোফ দুগারে। জিদানের সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্কও রয়েছে।


দুগারে মনে করেন, জিদান বুঝেশুনেই ডাগআউটে ফিরতে সময় নিচ্ছেন। মনের মতো একটা ক্রীড়া-প্রকল্প পাওয়ার অপেক্ষায় তিনি। দুগারের যুক্তি, ‘একজন কোচের কাছে কোচিং কোনো বিষয় নয়। তার সেই ইচ্ছাটা আছে এবং সেটা প্রকাশও করেছে। কিন্তু সে যেকোনো প্রস্তাব লুফে নেবে কেন?’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com