এবার ম্যান সিটিকে রুখে দিলো ব্রাইটন
প্রকাশ : ২৫ মে ২০২৩, ১৬:২৭
এবার ম্যান সিটিকে রুখে দিলো ব্রাইটন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এই মৌসুমে চমকের পর চমক দেখিয়েই চলেছে ব্রাইটন। আর্সেনাল, ম্যান ইউনাইটেডসহ অনেক বড় ক্লাবই ধরাশায়ী হয়েছে বিশ্বকাপজয়ী ম্যাকঅ্যালিস্টার ও জাপানের মিতোমাদের নিয়ে গড়া ব্রাইটনের কাছে। এমনকি বড় দলকে হারানো বা রুখে দেওয়াটা নিয়মিত অভ্যাসে পরিণত করলেও ছোট দল গুলোর কাছে পয়েন্ট হারাচ্ছিল, আর এই জন্যেই সমর্থকেরা দলটিকে রবিনহুড বলেও ডাকছেন,যারা কিনা বড় দল থেকে পয়েন্ট অর্জন করে ছোট দলগুলোকে বিলিয়ে বেড়াচ্ছে। আর এই ধারাবাহিকতায় ব্রাইটন এবার রুখে দিল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকেও।


ট্রেবল জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটি। এরই মধ্যে প্রিমিয়ার লিগ নিশ্চিত করে ফেলেছে তারা। গত ৬ বছরে ৫ বার প্রিমিয়ার লিগ শিরোপা এসেছে পেপ গার্দিওলার হাতে।


ব্রাইটনের মাঠে ২৫তম মিনিটে ফিল ফোডেনের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। কিন্তু ৩৮তম মিনিটে হুলিও এনচিসোর গোলে সমতায় ফেরে ব্রাইটন। এরপর ম্যাচের বাকি অংশে আর কোনো গোল পায়নি কোনো দলই।


গত ফেব্রুয়ারির পর এই প্রথম কোনো পয়েন্ট হারালো ম্যানসিটি। লিগে আর মাত্র একটি ম্যাচ বাকি সিটিজেনদের। তার আগে ৩৭ ম্যাচে তাদের অর্জন ৮৯ পয়েন্ট।


ম্যানসিটির বিপক্ষে জয় কিংবা ড্র, ব্রাইটনের সামনে বিশাল এক সুযোগ সৃষ্টি হয়ে যাওয়া। সে সুযোগটাই পেয়ে গেলো ম্যানসিটির সঙ্গে ড্র করে। কারণ, এই ড্র’য়ের ফলে ইংলিশ প্রিমিয়ার লিগে ৬ষ্ঠ স্থান নিশ্চিত হলো ব্রাইটনের। সে সঙ্গে ক্লাব ইতিহাসে এই প্রথম কোনো ইউরোপিয়ান পর্যায়ের টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে তারা।


৬ষ্ঠ স্থানে থাকার কারণে আগামী ইউরেপা লিগে খেলার সুযোগ পাবে ব্রাইটন। লিগে ম্যাচ বাকি একটা। সপ্তম স্থানে থাকা অ্যাস্টন ভিলার চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে ব্রাইটন। শেষ ম্যাচে যদি তারা হেরেও যায় এবং অ্যাস্টন ভিলা জিতে যায়, তাতেও কোনো সমস্যা হবে না। ব্রাইটনই থাকবে ৬ নম্বরে এবং তারাই খেলবে আগামী ইউরোপা লিগে। ৫ম স্থানে থাকা লিভারপুলেরও খেলতে হবে ইউরোপা লিগে।


ইউরোপা লিগে খেলতে পারবে- এ খুশিতে বেশ উল্লসিত ব্রাইটন খেলোয়াড় এবং সমর্থকরা। ব্রাইটন গোলরক্ষক জ্যাসন স্টিলস বলেন, ‘কি অসাধারণ এক অর্জন এটা আমাদের! দুর্দান্ত একটি ক্লাব। অসাধারণ খেলোয়াড়ের একটি গ্রুপ। একসঙ্গে থাকা, নিজেদের মধ্যে একই সংস্কৃতি গড়ে ওঠা- সব মিলিয়ে আমরা শীর্ষস্থানে একজন দারুণ কোচের অধীনে খেলে উঠে এসেছি।’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com