বড় সংগ্রহের পথে বাংলাদেশ
প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৭:২২
বড় সংগ্রহের পথে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত ম্যাচেই ক্যারিয়ার সেরা ১১৭ রানের ইনিংস খেলে বাংলাদেশের জয়ে দুর্দান্ত অবদান রেখেছিলেন শান্ত। তাই এ ম্যাচেও তার থেকে বাড়তি প্রত্যাশা ছিল টাইগার সমর্থকদের। শুরুটাও সেভাবেই করেছিলেন এই টপ-অর্ডার ব্যাটার। কিন্তু মারকুটে ব্যাটিং এ ৩২ বলে ৩৫ রান করেই ক্রেইগ ইয়াং এর বলে আইরিশ অধিনায়ক বালবির্নির হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ব্যাটার।


ওভারের শুরুতেই দারুণ এক কাভার ড্রাইভে বাউন্ডারি হাঁকান শান্ত। চার হজম করে বলের লেংথ বেশ খানিকটা কমিয়ে আনলেন ইয়াং। আর এর ফলও পেলেন আইরিশ এ বোলার। হালকা বাঁকানো বলটিতেই এজড হয়ে কাটা পড়লেন শান্ত।


এর আগে, সাকিবের জায়গা একাদশে সুযোগ পান বাংলাদেশের জার্সিতে অভিষিক্ত ১৪২তম ওয়ানডে ক্রিকেটার রনি তালুকদার। একাদশে সুযোগ পেয়েই ১৭তম হিসেবে তামিমের সঙ্গে ওপেনিংয়ে নামেন রনি।


তবে অভিষেকটা রঙিন করতে পারেননি এই ডান-হাতি ব্যাটার। এমনকি প্রথম ১২ বলে কোন রানই নিতে পারেননি তিনি, তেরতম বলে চার মারলেও বিপত্তিটা বাঁধে এর পরের বলেই। মার্ক অ্যাডাইরের অফ-স্ট্যাম্পের বেশ বাইরের বল তাড়া করতে গিয়েছিলেন তিনি। তবে এই বলেই উইকেটের পেছনে ক্যাচ দেন অভিষিক্ত এই ওপেনার।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত শান্ত-রনির অভাব পুষিয়ে ভালোই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ দল। উইকেটে আছে অধিনায়ক তামিম ইকবাল ও লিটন দাস। তামিম ব্যাট করছেন ৪৪ বলে ৩৫ রানে, অপরদিকে লিটন ব্যাট করছেন ৩০ বলে ২৯ রানে, দলীয় সংগ্রহ ২০ ওভারে ১১ রান, অর্থাৎ রান রেট প্রায় ৬ এর কাছাকাছি, এই গতিতে ইনিংস চলতে থাকলে ও শেষে কেউ কার্যকর ক্যামিও ইনিংস খেললে বেশ বড় সংগ্রহের পথেই হাঁটছে বাংলাদেশ।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com