শিরোনাম
আবারও হেরে গেল মেসি-এমবাপের পিএসজি
প্রকাশ : ০১ মে ২০২৩, ১৮:১২
আবারও হেরে গেল মেসি-এমবাপের পিএসজি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না পিএসজির। তাদের সাম্প্রতিক পারফরমেন্সই সেই কথা বলছে। আর এই কথাকে আরও পাকাপোক্ত করতেই যেন এবার ঘরের মাঠে পয়েন্ট টেবিলে ১১ নম্বরে থাকা লরিয়েঁর বিপক্ষে ঘরের মাঠেই হেরে গেল পিএসজি। ফ্রেঞ্চ লিগের শেষ ৫ ম্যাচের ২ টিতে হেরেছে পিএসজি, ফ্রেঞ্চ লিগ ইউরোপের অন্যান্য লিগের তুলনায় অপেক্ষাকৃত দুর্বল হওয়ায় লিগে এমন পারফরমেন্সে হতাশ দলটির ভক্তরা। আর পিএসজির এমন ফর্ম চলতে থাকলে লিগ জয় নিয়েও দুশ্চিন্তায় পড়তে হতে পারে তাদের, কেননা দ্বিতীয় স্থানে থাকা মার্শেই মাত্র ৫ পয়েন্ট পিছিয়ে।


চ্যাম্পিয়ন্স লিগসহ টানা চার ম্যাচে হারের পর টানা তিন ম্যাচ জিতে কক্ষপথে ফিরে এসেছিলো পিএসজি। সে সঙ্গে ফ্রেঞ্চ লিগ ওয়ানে শিরোপা জয়েরও খুব কাছাকছি পৌঁছে গিয়েছিলো তারা। কিন্তু রোববার রাতে পার্ক ডি প্রিন্সেসে লরিয়েঁর কাছে পরাজয়ের পর আবারও শঙ্কা বেড়ে গেছে পিএসজির।


কারণ, ৩৩ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে মেসি-এমবাপেরা শীর্ষে থাকলেও দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের সমান ম্যাচে পয়েন্ট ৭০। লিগে এখনও ৫টি ম্যাচ বাকি। এই ৫ ম্যাচের দুটি যদি হেরে যায় কিংবা তিনটিতে ড্র করে ফেলে, তাহলে পিএসজির পক্ষে শিরোপা জয় কঠিন হয়ে যাবে। এমনকি চ্যাম্পিয়ন না হওয়ারও সম্ভাবনা দেখা দেবে তখন। অপরদিকে এমন জয়ে লরিয়েঁ উঠে এসেছে পয়েন্ট টেবিলের দশম স্থানে।


লরিয়েঁর বিপক্ষে ম্যাচে ২০ মিনিটেই ১০জনের দলে পরিণত হয় পিএসজি। ১৫তম মিনিটে গোল হজম করে বসেছিলো তারা। লরিয়েঁর এনজো লি ফি গোল করে এগিয়ে দেন দলকে। গোল হজম করে যখন টালমাটাল অবস্থা পিএসজির, এর ৫ মিনিট পরই লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যেতে হয় মরক্কান ফুটবলার আশরাফ হাকিমিকে।


তবুও, ঘুরে দাঁড়িয়েছিলো পিএসজি। ২৯তম মিনিটে লরিয়েঁর গোলরক্ষক ইয়োভন এমভোগোর এক ভুলে গোল করে বসেন এমবাপে। পোস্টের সামনে বল ধরে ফেলেন গোলরক্ষক। এমবাপে তখনও বক্সে। কিন্তু এমভোগো বল ছেড়ে দিয়ে লম্বা শট নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। সুযোগ বুঝে বল কেড়ে নেন এমবাপে এবং আলতো শটে জড়িয়ে দেন লরিয়েঁর জালে।


তবে, একজন বেশি নিয়ে খেলার কারণে পিএসজির মাঠে হলেও দারুণ প্রভাব বিস্তার করে রাখছিলো লরিয়েঁ। ৩৯তম মিনিটে ডার্লিন ইয়ংওয়া গোল করে এগিয়ে দেন লরিয়েঁকে। এরপর ম্যাচ শেষ হওয়ার মাত্র ২ মিনিট আগে, ৮৮তম মিনিটে পিএসজির জালে পরাজয়ের শেষ গোল জড়িয়ে দেন বাম্বা ডিয়েং।


এমবাপে এক গোল করলেও পুরো ম্যাচেই একেবারে সাদামাট ছিলেন মেসি, কোন গোল তো পান ই নি, তৈরি করতে পারেননি গোল হওয়ার মতো কোন সুযোগও।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com