ব্যর্থতার দায় আল-নাসর প্রেসিডেন্টের পদত্যাগ
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩, ১২:২৭
ব্যর্থতার দায় আল-নাসর প্রেসিডেন্টের পদত্যাগ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুপার কাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে আগেই। সৌদি প্রো লিগের শীর্ষস্থানও দখলে নেই আল-নাসরের। সর্বশেষ কিং কাপও হাতছাড়া হয়ে গেছে। ক্লাবের একের পর এক ব্যর্থতার মুখে পদত্যাগ করেছেন আল-নাসর প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মার। খবর সৌদি গেজেটের।


গেল বছরের শেষ দিকে রেকর্ড দামে রোনালদোকে দলে ভেড়ায় আল-নাসর। ইউরোপ থেকে মরুর দেশে পর্তুগিজ সুপারস্টারকে উড়িয়ে নেওয়ার পেছনে বড় ভূমিকা ছিল আল-নাসর প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মারের। তবে বড় তারকাকে ক্লাবে নিয়ে তেমন সাফল্য পায়নি তারা। উল্টো একের পর এক ট্রফি হাতছাড়া হচ্ছে সৌদির অন্যতম শীর্ষ এই ক্লাবটির। এমনই পরিস্থিতিতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করলেন ক্লাব সভাপতি। ক্লাব সভাপতির পদত্যাগ চাপ আরও বাড়াবে রোনালদোদের।


গত জানুয়ারিতে সুপার কাপেও সেমিফাইনালে শেষ হয় আল নাসরের অভিযান। আল ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরেছিল তারা। সেই ইত্তিহাদই রয়েছে প্রো লিগের পয়েন্ট তালিকার শীর্ষে। ২৩ ম্যাচে তাদের অর্জন ৫৬ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে আল-নাসর। লিগে নিজেদের শেষ ম্যাচেও হেরেছে তারা। গত ১৯ এপ্রিল স্বাগতিক আল হিলাল তাদের বিপক্ষে জিতে ২-০ গোলে।


গত বছরের ডিসেম্বরে বিপুল অঙ্কের বেতন-ভাতায় আল-নাসরে যোগ দিয়েছিলেন রোনালদো। সৌদি আরবের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে তিনি ১১ গোল করেছেন। সবগুলো গোলই এসেছে প্রো লিগে। যে আল ওয়েহদার কাছে হেরে কিং কাপ থেকে ছিটকে গেছে আল-নাসর, গত ফেব্রুয়ারিতে তাদের বিপক্ষেই ৪-০ ব্যবধানের জয়ে সবগুলো গোল করেছিলেন রোনালদো।


সবমিলিয়ে পর্তুগিজ তারকার আরেকটি অনাকাঙ্ক্ষিত অভিজ্ঞতা চোখ রাঙাচ্ছে। ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রথমবারের মতো ক্লাব পর্যায়ে টানা দুটি মৌসুম শিরোপাহীন থাকতে হতে পারে তাকে। এখন পর্যন্ত মাত্র তিনবার শিরোপাহীন মৌসুম কাটিয়েছেন ৩৮ বছর বয়সী রোনালদো। ২০০৪-০৫ মৌসুমে ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে, ২০০৯-১০ মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে ও গত ২০২১-২২ মৌসুমে ফের ইউনাইটেডের হয়ে। তবে পরপর দুই মৌসুম শিরোপা ছাড়া কাটাননি তিনি। চলমান ২০২২-২৩ মৌসুমে আল নাসরের এই মুহূর্তের যে পরিস্থিতি, তাতে সেই অচেনা তিক্ত স্বাদও তার নেওয়া হয়ে যেতে পারে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com